দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক আর দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে সমাজের এসব অসুস্থতা দূর করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২ ডিসেম্বর) স্পেন সফররত প্রধানমন্ত্রী স্থানীয় সময় সন্ধ্যায় হোটেল ভিলা ম্যাগনায় প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। মনে রাখতে হবে অবৈধ টাকায় বিরিয়ানি খাওয়া সম্মানের নয়। সৎ পথে কামাই করা টাকায় লবণ-ভাত খাওয়া অনেক সম্মানের, যা জাতির পিতা শিখিয়েছেন। আমাদের সেইভাবে প্রজন্মকে শিখিয়ে যেতে হবে।

ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস করে টাকা বানিয়ে সেই টাকা দিয়ে একেবারে ফুটানি দেখিয়ে মনে করতো, আমরা যেন কি হয়ে গেছি। মানে, মুই কি হনুরে ভাব। এই মানসিকতা যেন না থাকে। সমাজের এই সমস্ত অসুস্থতা আমাদের দূর করতে হবে।

অনুষ্ঠানে বর্তমান সরকারের আমলে বাংলাদেশের বিভিন্ন অগ্রগতির কথা তুলে ধরেন বঙ্গবন্ধুকন্যা। বলেন, অনেকে জানতে চান বাংলাদেশের উন্নয়নের ম্যাজিকটা কি। আমি বলি ম্যাজিকটা কিছু না। দেশকে ভালোবাসি, মানুষকে ভালোবাসি। আমার বাবার কাছ থেকে শিখেছি, দেশের কল্যাণে কাজ করা। আমি দেশের জনগণের জন্য কাজ করে যাই।

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে সারাদেশে সংগঠনকে শক্তিশালী করার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, জাতির পিতা বলেছেন- ‘দাবায়ে রাখতে পারবা না’। ইনশাল্লাহ বাংলাদেশকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না।

বিএনপি-জামায়াত সরকারের সময়ে লুটপাটের রাজত্ব তৈরি হয়েছিল মন্তব্য করে বঙ্গবন্ধুকন্যা বলেন, মানিলন্ডারিং, দুর্নীতি, অস্ত্র চোরাকারবারি… ১০ ট্রাক অস্ত্র তো ধরা পরলো।  একটা ধরা পড়েছে। এরকম যে কতবার অস্ত্র চোরাকারবারি- তারা আমাদের বাংলাদেশকে ব্যবহার করেছে, তার তো হিসাব নেই। গোটা দেশে একটা অরাজক পরিস্থিতি তৈরি করেছিল।

উল্লেখ্য স্পেনের প্রেসিডেন্ট পেড্রো সানচেজের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী। সোমবার সন্ধ্যায় রাজ প্রাসাদে স্পেনের রাজা এবং রানী আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন তিনি।

তিন দিনের সফর শেষে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টায় প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানে দেশের পথে রওয়ানা হবেন।