এবার সুখবর দিল আবহাওয়া অধিদপ্তর

দেশের অনেক এলাকায় বাড়ছে তাপমাত্রা। আগামীকাল বৃহস্পতিার (১৬ জানুয়ারি) তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে। কমে আসছে শৈত্যপ্রবাহের এলাকাও। 

আজ বুধবার (১৫ জানুয়ারি) ঢাকায় সূর্য উঠেছে, কমে এসেছে শীতের তীব্রতা।

তবে রংপুর বিভাগের পুরোটা ও রাজশাহী বিভাগের বেশ কিছু অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকবে। আগামীকাল থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তবে আগামী সপ্তাহে আবারও তাপমাত্রা কমে যাবার আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদফতর।

এদিকে ঢাকায় বুধবার দুই ডিগ্রি তাপমাত্রা বেড়েছে, আজ কের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ২, গতকাল মঙ্গলবার (১৪ জানয়ারি) ছিল ১২ দশমিক ৭ ডিগ্রি।একইভাবে আজ  ময়মনসিংহে সর্বনিম্ন তাপমাত্রা প্রায় একই আছে, সেখানে আজ কের তাপমাত্রা ১৩ দশমিক ৫,  মঙ্গলবার ছিল ১৩ দশমিক ২, চট্টগ্রামে গতকালের মতোই আজও  সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ২, সিলেটে আবারও তাপমাত্রা দুই ডিগ্রি সেলসিয়াস কমে গেছে, আজ  সেখানে সর্বনিম্ন ১২ দশমিক ২,  গতকাল ছিল ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে তাপমাত্রা প্রায় একই আছে, আজ  সর্বনিম্ন ৯ দশমিক ৮, মঙ্গলবার ছিল  ৯ দশমিক ২, রংপুরেও তাপমাত্রা প্রায় একই আছে— আজ সর্বনিম্ন ১০ দশমিক ৮, গতকাল ছিল ১০ দশমিক ৬ ডিগ্রি।

খুলনায় আজ  তাপমাত্রা বেড়েছে। আজকে সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ১৩,  গতকাল ছিল  ১১ দশমিক ৮ এবং বরিশালে দুই ডিগ্রি বেড়েছে  আজ  ১২ দশমিক ৩, গতকাল ছিল ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, এখনও বেশ কিছু এলাকায় শৈত্যপ্রবাহ বইছে। রংপুর বিভাগের পুরোটা ও রাজশাহী বিভাগের কিছু এলাকায় শৈত্যপ্রবাহ অব্যাহত আছে। কিছু এলাকায় শৈত্যপ্রবাহ কমেছে। বৃহস্পতিবার আরও কিছু এলাকায় শৈত্যপ্রবাহ কমে গিয়ে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

তিনি জানান,আগামী সপ্তাহে আবারও তাপমাত্রা কমার আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর।