খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো ১ বছর

দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা পৃথক দুই মানহানির মামলায় তার জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল।

এর আগে নড়াইলের মামলায় ২০১৮ সালের ১৩ আগস্ট এবং ঢাকার মামলায় একই বছরের ১৪ আগস্ট খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। এরপর খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি হাইকোর্ট খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর বৃদ্ধি করেন। তবে জামিনের মেয়াদ শেষ হয়ে আসায় আবারও আবেদন করা হলে আদালত খালেদা জিয়ার ১ বছরের জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২১ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানির মামলা করা হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতা রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে মামলাটি করেন। আর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ২০১৬ সালে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে আরেকটি মানহানির মামলা দায়ের করেন।