খালেদা জিয়াকে মুক্ত করার শপথ বিএনপির

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসে খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ নিয়েছে বিএনপি।

শুক্রবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকালে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদনের পর সাংবাদিকদের এ কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল।

তিনি বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে আজকে এই মহান দিবসে, যেদিন আমাদের সমস্ত জাতি এই দিবসকে স্মরণ করছে, তখন আমরা এটা বলতে বাধ্য হচ্ছি, আজকে দেশে গণতন্ত্র নেই্, আজকে দেশের মানুষের অধিকার হরণ করা হয়েছে এবং আইনের শাসন নেই। এখানে কোনো ন্যায়বিচার নেই। এই গণতন্ত্রকে ফিরিয়ে আনবার জন্যে, দেশনেত্রীকে মুক্ত করবার জন্য, আজকের এই দিনে আমরা শপথ নিচ্ছি।

মির্জা ফখরুল বলেন, এদেশের সংবিধান অনুযায়ী যা তার ন্যূনতম প্রাপ্য জামিন, সেই জামিনও তাকে দেওয়া হচ্ছে না। বর্তমান দখলদার সরকার জনগণের সমস্ত অধিকারগুলো হরণ করে, ভোটের অধিকার তাকে হরণ করে, তাদের বেঁচে থাকবার অধিকার হরণ করে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়ে একদলীয় একটি রাষ্ট্র ব্যবস্থা তৈরি করবার জন্য সবরকমের অপকৌশল করছে। এ জন্যই কী ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধ হয়েছিল?

একুশে ফেব্রুয়ারির ভোরে বলাকা সিনেমা হলের কাছে সমবেত হয়ে বিএনপি নেতা-কর্মীরা তাদের মহাসচিবের নেতৃত্বে প্রথমে আজিমপুর কবরাস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত করেন।

এরপর প্রভাতফেরি করে সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এসে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তারা।