খালেদার পরবর্তী জামিন শুনানি বৃহস্পতিবার

আগামী বুধবারের মধ্যে বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার প্রতিবেদন চেয়েছে হাইকোর্ট। একই সঙ্গে বৃহস্পতিবার জামিন আবেদনের ওপর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের যুগ্ম-বেঞ্চ এ আদেশ দেন।

আদেশে আগামী বুধবার বিকেল ৫টার মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের উপাচার্যকে কোনো রকম ব্যর্থতা ছাড়া এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে রাষ্ট্রপক্ষ বেলা পৌনে ১১টার দিকে সময় আবেদন করলে দুপুর ২টায় শুনানির সময় ধার্য করে আদালত।

শুনানি শেষে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, আমরা আদালতকে বলেছি খালেদা জিয়ার স্বাস্থ্যের আরও অবনতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেওয়া প্রয়োজন। আমরা এ ক্ষেত্রে যুক্তরাজ্যের লন্ডনের কথা বলেছি।

তিনি বলেন, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দেওয়ার বিষয়ে আপিল বিভাগের একটি আদেশ আছে। আদেশ অনুযায়ী খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়া হয়েছে কিনা এবং তিনি চিকিৎসা নিতে সম্মতি দিয়েছেন কিনা সে বিষয়টি জানতে চেয়ে আদালত একটি আদেশ দিয়েছেন।

জয়নুল আবেদীন বলেন, আদেশে আগামী বুধবার বিকেল ৫টার মধ্যে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার প্রতিবেদন দিতে বলেছেন আদালত এবং বৃহস্পতিবার এ বিষয়ে পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।