আ.লীগে অপরাধীদের স্থান নেই: কাদের

আওয়ামী লীগে অপরাধ করে কেউ পার পাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতে অনেক সরকার নিজ দলের অপরাধীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। অপরাধ করে পার পেয়ে গেছে। কিন্তু শেখ হাসিনা নিজের দল থেকেই অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করেছেন। কেউ অপরাধ করলে সে পার পাবে না। অপরাধীর স্থান আওয়ামী লীগে হবে না।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, অপরাধ করলে বিচার হবে। সে যে দলেরই হোক না কেনো। তাদের কোনো ক্ষমা নেই। এর ধারাবাহিকতায় পাপিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। 

বিডিআর হত্যাকাণ্ডের বিচার সম্পর্কে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বক্তব্য প্রসঙ্গে কাদের বলেন, পিলখানা হত্যাকাণ্ডের বিচার সারা দুনিয়ায় এক দৃষ্টান্ত স্থাপন করেছে। এত দ্রুত বিচার দুনিয়ার ইতিহাসে কোথাও হয়নি। কিন্তু মির্জা ফখরুল সাহেব বলেছেন তারা ক্ষমতায় এলে নতুন করে বিচার করবেন।