১৭ মাসের বেতন-ভাতার ৩৫ লাখ করোনা তহবিলে দিলেন মেয়র

করোনা ভাইরাস পরিস্থিতিতে বরিশাল নগরের অসহায় মানুষদের সহযোগিতায় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার ১৭ মাসের সন্মানিসহ করপোরেশন থেকে প্রাপ্য অর্থের পুরোটাই (৩৫ লাখ ৫৪ হাজার টাকা) দিয়ে দিয়েছেন।

সোমবার (৬ এপ্রিল) বিসিসি সূত্রে জানা যায়, করোনা ভাইরাস পরিস্থিতিতে বরিশাল নগরের অসহায় মানুষদের সহযোগিতায় ‘বরিশাল সিটি করপোরেশন ত্রাণ তহবিল’ নামে ত্রাণ তহবিল গঠন করা হয়। ওই তহবিলে বিসিসি মেয়র তার ১৭ মাসের সন্মানিসহ করপোরেশন থেকে প্রাপ্য অর্থের পুরোটাই অর্থাৎ ৩৫ লাখ ৫৪ হাজার টাকা দিয়ে দেন।

পাশাপাশি এ তহবিলে বরিশাল নগরসহ সমাজের বিত্তবানদের সহায়তার আহ্বান জানিয়েছেন তিনি।

সিটি করপোরেশন কর্তৃপক্ষ জানায়, ২০১৮ সালের ২৩ অক্টোবর সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মেয়র হিসেবে দায়িত্ব দেন। সেই থেকে তার প্রাপ্য সম্মানি, বিভিন্ন ভাতাদি এবং গাড়ির জ্বালানি তেলের কোনোটাই নেননি তিনি। সেই জমা টাকা তিনি করোনা ত্রাণ তহবিলে দিয়েছেন।

মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর ভাষ্যমতে, তিনি বেতন ভাতাদির সুবিধা নিতে মেয়রের দায়িত্ব নেননি। নিজেকে সবসময় নগরবাসীর সেবক মনে করেন বলেই দুর্যোগকালীন সময়ে নগরবাসীর জন্য কিছু করার চেষ্ঠার অংশ হিসেবেই ত্রাণ তহবিল গঠন করেন।করপোরেশন থেকে এ পর্যন্ত তাকে যতোটুকু আর্থিক সুবিধা দেওয়া হয়েছে তার পুরোটাই তিনি ত্রাণ তহবিলে দিয়েছেন। পাশাপাশি তিনি এ কাজে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। মেয়র মনে করেন, সবার সম্মিলিত চেষ্ঠায় করোনার মতো দুর্যোগ মোকাবিলা করা সম্ভব।