দেশে করোনা আক্রান্ত নতুন ৫৪ জন যেসব এলাকার

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৪ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছে আরও ৩ জন।

বুধবার দুপুরে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৮১টি পরীক্ষা করা হয়। শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৩৯ জনই ঢাকা শহরের। একজন ঢাকার একটি উপজেলার। বাকিগুলো দেশের নারায়ণগঞ্জ ও মাদদারীপুরসহ বিভিন্ন স্থানের। ৫৪ জনের মধ্যে পুরুষ ৩৩, নারী ২১।

নতুন আক্রান্তদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী ৫ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১৫ জন, ৩১ থেকে ৪০ বছর বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১০ জন। নতুন আক্রান্ত ৫৪ জনের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রাজধানী ঢাকায় ৩৯ জন শনাক্ত হয়েছেন।

আজ এই ব্রিফিংয়ে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা হয় ৯৮১টির। কেন পরীক্ষা হয়নি সাতজনের, এর কারণ পরে জানানো হবে।

সানিয়া তাহমিনা বলেন, নমুনাগুলোর মধ্যে ঢাকা থেকে সংগ্রহ করা হয় ৫৬৩টি। বাকিগুলো ঢাকার বাইরে থেকে এসেছে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এক মাসের মধ্যে রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়ে গেছে।