করোনা আক্রান্ত তিন সাংবাদিক

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের এক সাংবাদিকের পর আরও দুই সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট তিন জন সাংবাদিক করোনায় আক্রান্ত হলেন।

বাকি দুজনের মধ্যে একজন  বেসরকারি যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার। তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সর্বশেষ আজ শুক্রবার (১০ এপ্রিল) দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার একজন  ক্রাইম রিপোর্টারের নমুনা পরীক্ষায়  পজিটিভ পাওয়া গেছে। আইইডিসিইআরের পরামর্শে তিনি তার বাসাতেই অবস্থান করছেন।

সর্বশেষ আক্রান্ত হওয়া সাংবাদিক ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সদস্য। শুক্রবার দুপুরে আক্রান্ত ওই সাংবাদিক জানান, গত কয়েক দিন ধরে তার জ্বর ও কাশি ছিল। বৃহস্পতিবার তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে গিয়ে পরীক্ষা করার জন্য নমুনা  দিয়ে আসেন। আজ  দুপুরে বিএসএমএমইউ থেকে তাকে ফোন করে করোনাপজিটিভ জানিয়ে ঘরে থাকতে বলা হয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী বলেন, ‘আমাদের একজন  সদস্য সাংবাদিকের করোনা পজিটিভ হয়েছে বলে জানতে পেরেছি। আমরা তার প্রয়োজনীয় চিকিৎসাসহ সব ধরনের সহযোগিতা করবো ‘

এর আগে গত ৩ এপ্রিল ইনডিপেন্ডেট টিভির একজন সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে টেলিভিশন কর্তৃপক্ষ তার সংস্পর্শে আসা ৪৭ জনের একটি তালিকা করে তাদের সেলফ আইসোলেশনে পাঠায়।