২৪ ঘণ্টায় করোনায় ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৫ জন। এর আগে গতকাল ৯১ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১০ হাজার ৬৮৩ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও চার হাজার ২৮০ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৩২ হাজার ৬০ জন।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৮ হাজার ৪০৮টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও চার হাজার ২৮০ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৫ জনের মধ্যে ৫৯ জন পুরুষ ও ৩৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৩ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২২ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫৭ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সাত হাজার ৭২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৩৫ হাজার ১৮৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫২ লাখ ৪৯ হাজার ৬৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৭৭ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।