খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি

করোনাভাইরাস আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ১৪তম দিনে তিনি অনেকটা ভালো আছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন।

বুধবার (২১ এপ্রিল) রাজধানীর গুলশানে খালেদা জিয়ার বাসায় গিয়ে তাকে দেখে বের হয়ে রাত সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডা. জাহিদ বলেন, আমি ও ডা. মামুন বেশ কিছুক্ষণ খালেদা জিয়ার শারীরিক অবস্থা দেখলাম। বুধবার ওনার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ১৪তম দিন শেষ হলো। অক্সিজেন স্যাচুরেশন আগে যেমন ছিল অর্থাৎ ৯৮/৯৯ পার্সেন্ট সব সময় থাকে। খাবারের রুচি আগেও ভালো ছিল, এখনো ভালো আছে।  টেম্পারেচার আজ তিন দিন যাবত নরলাম। চেস্টে কোনো ধরনের সমস্যা নেই। কফ কাশিও নেই। অর্থাৎ করোনা সংক্রান্ত যেসব উপসর্গ সেটি নেই। তবে অল্প শারীরিক দুর্বলতা আছে। যেটা উনি কাটিয়ে উঠছেন।

তিনি বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর শারীরিক দুর্বলতা দীর্ঘ সময় থাকে। তারপরও ম্যাডামের সেই দুর্বলতা প্রতিদিনই কমে যাচ্ছে। এ অবস্থায় আমরা চিকিৎসক হিসেবে বলতে পারি উনি ভালোর দিকে যাচ্ছেন।

উনি ঝুঁকিমুক্ত কিনা জানতে চাইলে ডা. জাহিদ বলেন, সার্বিকভাবে বিবেচনা করলে উনি উন্নতি করেছেন এ কথা বলা যায়।

খালেদা জিয়ার বাসায় যেসব স্টাফ আক্রান্ত হয়েছিলেন সবাই ম্যাডামের চেয়েও ভালো আছেন বলে জানান ডা. জাহিদ। তিনি বলেন, তাদের বয়স ম্যাডামের চেয়েও কম। কাজেই তারা সবাই ভালো আছেন।