ভারত থেকে বিপজ্জনক বার্তা পাচ্ছে বাংলাদেশ: কাদের

করোনা ভাইরাসের ভয়ঙ্কর ভারতীয় ধরন দেশে শনাক্ত হওয়ায় সামান্যতম উদাসীনতা বিপজ্জনক পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এটাকে ভবিষ্যতের পূর্বাভাস মন্তব্য করে তিনি সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান ৷

রবিবার (৯ মে) সকালে ‘মুজিববর্ষ ও কোভিড-১৯ মোকাবিলায় করণীয়’ শীর্ষক আলোচনা সভায় ওবায়দুল কাদের এ আহবান জানান।

ওবায়দুল কাদের বলেন, দেশে শনাক্ত হয়েছে করোনা ভাইরাসের ভয়ঙ্কর ভারতীয় ধরন। সামান্যতম উদাসীনতা বিপজ্জনক ভবিষ্যতেরই পূর্বাভাস। এমতাবস্থায় আমি সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি এখনই সবাইকে সংযমী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, এ মহামারি থেকে রক্ষা পেতে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে যার যার অবস্থান থেকে ঈদ উদযাপন করে এ প্রাণঘাতী করোনাকে প্রতিরোধ করাই এখন একমাত্র অবলম্বন।

তিনি বলেন, গত শনিবারও (৮ মে) ভারতে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড ছিল। ভারত এখন করোনার তাণ্ডবে লণ্ডভণ্ড। অক্সিজেন উৎপাদনে বিখ্যাত দেশ হওয়া সত্ত্বেও ভারত আজ চরম সংকটে অক্সিজেনের জন্য। সেখানে হাহাকার লেগেই আছে। ফুটপাতও এখন ভারতের শ্মশানঘাটে পরিণত হয়েছে। এমতাবস্থায় আবারও তৃতীয় ঢেউয়ের আভাস পাওয়া যাচ্ছে। ভারত থেকে বিপজ্জনক বার্তা পাচ্ছে বাংলাদেশ।

এদেশের জনগণ অতীতে অনেক প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ শেখ হাসিনার নেতৃত্বে সফলতার সঙ্গে মোকাবিলা করছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, চলমান করোনা দুর্যোগও শেখ হাসিনার নেতৃত্বে সফলভাবে মোকাবিলা করতে সক্ষম হবে বাংলাদেশ।