আফগানিস্তানে ভূমিকম্পে নিহতের ঘটনায় ফখরুলের শোক

আফগানিস্তানে ভয়াবহ ভূমিকম্পে ২৮০ জন নিহত ও বহু মানুষ আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বুধবার (২২ জুন) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ শোক প্রকাশ করেন তিনি।


তিনি বলেন, আফগানিস্তানে প্রবল ভূমিকম্পে ২৮০ জন মানুষের প্রাণহানী এবং অসংখ্য মানুষ আহত হওয়াসহ লন্ডভন্ড হয়ে যাওয়া মানুষদের ব্যাপক ক্ষয়- ক্ষতিতে আমি গভীরভাবে শোকাভিভূত। এই ভয়াবহ প্রাকৃতিক দূর্যোগে আমি ক্ষতিগ্রস্ত আফগানিস্তানবাসীর সঙ্গে সংহতি ও সহানুভুতি প্রকাশ করছি। তাদের এই বিপদের সময়ে বাংলাদেশের মানুষও তাদের পাশে থাকবে।


মির্জা ফখরুল বলেন, আমি মহান রাব্বুল আলামীনের নিকট প্রার্থনা করছি, তিনি যেন ক্ষতিগ্রস্ত আফগানিস্তানবাসীকে এই বিশাল শোক ও কষ্ট সহ্য করার এবং ধৈর্যধারণের ক্ষমতা দান করেন। প্রলয়ংকারী ভূমিকম্পে বিপর্যস্ত সংশ্লিষ্ট এলাকার মানুষ এই ধ্বংসাবশেষ থেকে আবারো নতুন উদ্যমে জীবনপ্রবাহ সচল করতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।


বাংলাদেশের জনগণ এবং বিএনপি ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত আফিগানিস্তানী মানুষের প্রতি এই দুঃসময়ে জানাচ্ছে গভীর সহানুভুতি বলে জানান তিনি।


বিএনপি মহাসচিব ভূমিকম্পে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও আহত মানুষদের আশু সুস্থতা কামনা করেন। পাশাপাষি হতাহতদের উদ্ধার ও সহযোগিতার জন্য বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহবান জানানন ফখরুল।