জনগণ র‌ক্তের হিসাব নেবেই, হুঁশিয়ারি দুদু'র

এদেশের জনগণ র‌ক্তের হিসাব নেবেই বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ‌বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।


সোমবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।


'বিএনপি নেতা সেলিমা রহমান, বরকত উল্লাহ বুলু, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আল, শামা ওবায়েদ, তাবিথ আউয়ালের উপর নৃশংস হামলার প্রতিবাদে' এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


কোন আন্দোলন-সংগ্রামের রক্ত বৃথা যায় না মন্তব্য করে তিনি বলেন, কোন শহীদের রক্ত কখনো বৃথা যায় না। এই সরকার বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের উপর হামলা করেছে, ভাইস চেয়ারম্যান বারবার নির্বাচিত সংসদ সদস্য বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর উপর নৃশংস হামলা করেছে, রক্তাক্ত করেছে। জনতার মেয়র তাবিথ আউয়ালের উপর হামলা করে রক্তাক্ত করেছে। আঘাত করা হয়েছে শামা ওবায়দের ওপর। আঘাত করা হয়েছে শত শত নেতাকর্মীদের উপর। এই র‌ক্তের হিসাব এ‌দে‌শের জনগণ নেবে।


এদেশে নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে- প্রধানমন্ত্রীরর এই বক্তব্যের সমালোচনা করে দুদু বলেন, গত ২০১৪ ও ২০১৮ নির্বাচন নিয়ে ব্যাখ্যা করার কিছু নাই। এই নির্বাচনে যে জালিয়াতি হয়েছে, এত বড় জালিয়াতি শুধু বাংলাদেশে নয়, বিশ্বের অন্য কোন রাষ্ট্রেও হয় নাই।


তিনি বলেন, আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচনের কথা বলে। কিন্তু মোমবাতি জ্বালানো অনুষ্ঠান তারা সহ্য করতে পারে না। অথচ নিরপেক্ষ নির্বাচনের কথা বলে। এত নিরীহ কর্মসূচি বাংলাদেশে বোধ হয় আর নাই। সেই মোমবাতি টাও তারা নিভিয়ে দিতে চায়।


আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ তথ্য বিষয়ক সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।