মুহসীন হলের বার্ষিক ক্রীড়ায় চ্যাম্পিয়ন কাসেম, রানার আপ শফি

ঢাকা বিশ্ববিদ্যালয় হাজী মুহম্মদ মুহসীন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের স্নাতক (সম্মান) ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. আবুল কাসেম চ্যাম্পিয়ন হয়েছেন। রানার্স-আপ হয়েছেন শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের স্নাতক (সম্মান) ২য় বর্ষের শিক্ষার্থী এস এম হাসান শফি।


১৮ জানুয়ারি, বুধবার সকালে কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে বিজয়ীদেরকে পুরস্কার প্রদান করেন।



বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মোট ২১টি ইভেন্টে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকরাও অংশ নেয়।


প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, দেশ ও সমাজের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি শরীর ও মন সুস্থ রাখতে হবে। নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও মর্যাদা ধরে রাখার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করে শিক্ষার্থীদের পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। শিক্ষা ও গবেষণায় উজ্জ্বল ভূমিকা রাখার পাশাপাশি দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে।


হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যাথলেটিকস কমিটির সভাপতি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার, পরিচালক মো. শাহজাহান আলীসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।