১০ হাজার টাকার মধ্যে সেরা ৩ স্মার্টফোন

কয়েক বছর আগেও ১০ হাজার টাকার নীচে স্মার্টফোন কেনা প্রায় অসম্ভব ছিল। তবে এই মুহুর্তে এই দামে অনেক ফোনই পাওয়া যাচ্ছে বাজারে। কিন্তু সমস্যা হচ্ছে স্বল্প বাজেটের ফোনে সব চাহিদা পূরণ হয় না। তবে এই দামে এমন তিনটি ফোন আছে যা আপনার চাহিদা অনেকটাই পূরণ করতে সমর্থ হবে।

Realme C2

ডুয়াল সিমের ফোনে Android 9.0 Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির ColorOS 6.0 স্কিন।

ফোনে থাকছে একটি ৬.১ ইঞ্চি HD+ ডিসপ্লে। এই ফোনের ভিতরে থাকছে একটি MediaTek Helio P22 চিপসেট, ৩ জিবি পর্যন্ত র‌্যাম আর ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ।

ফোনের ডুয়াল রিয়ার ক্যামেরায় থাকছে একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সাথে থাকছে একটি ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার। এছাড়াও সেলফি তোলার জন্য এই ফোনে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। দুটি ক্যামেরাতেই থাকছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট। ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় ফোনের ফেস আনলক কাজ করবে।

কানেক্টিভিটির জন্য থাকছে 4G VoLTE, Wi-Fi, Bluetooth v4.2, GPS/ A-GPS, Micro-USB আর 3.5 মিমি হেডফোন জ্যাক। ফোনের ভিতরে থাকছে একটি ৪ হাজার mAh ব্যাটারি।

ফোনটির দাম পড়বে ১০ হাজার টাকা।

Asus ZenFone Max M1

ফোনে থাকবে একটি 5.45 ইঞ্চি HD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে একটি Snapdragon 430 চিপসেট, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি স্টোরেজ আর microSD কার্ড স্লট।

ফোনের পিছনে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। সাথে থাকবে PDAF আর LED ফ্ল্যাশ। ফোনের সামনে রয়েছে একটি ৮ এমপি সেলফি ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য ZenFone Max M1 ফোনে রয়েছে  Wi-Fi 80211 b/g/n, Bluetooth v4.0, APGPS, GPS, GLONASS। ZenFone Max M1 ফোনে থাকবে 4000 mAh ব্যাটারি।

ফোনটির দাম পড়বে ১০ হাজার টাকার চেয়ে একটু বেশি।

Redmi 6A

এই ফোনে থাকবে একটি 5.45 ইঞ্চি HD+ 18:9 ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে একটি কোয়াডকোর 12nm MediaTek Helio A22 প্রসেসার। এর সাথেই থাকবে ২ জিবি র‌্যাম আর ১৬ জিবি স্টোরেজ।

ফোনের পিছনে ডুয়াল রিয়ার ক্যামেরা দেখা গেলেও Redmi 6A এর পিছনে থাকবে একটি 13MP রিয়ার ক্যামেরা। নতুন এই ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের সাপোর্ট পাওয়া যাবে। এর সাথেই একটি 5MP সেলফি ক্যামেরা। সেলিফি ও ভিডিও কলিং এর জন্য এই ক্যামেরায় একটি পোট্রেট মোড থাকবে।

কানেক্টিভিটির জন্য থাকবে 4G LTE, Bluetooth 4.2, Wi-Fi, GPS/ A-GPS,  একটি 3.5 মিমি হেডফোন জ্যাক আর একটি Micro-USB পোর্ট।

ফোনটির দাম পড়বে ৯ হাজার টাকা।

এছাড়াও থাকবে একটি অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সার, ডিজিটাল কম্পাস, প্রক্সিমিটি সেন্সার। আর থাকবে একটি ৩০০০ mAh ব্যাটারি।