লঞ্চের আগেই ফাঁস শাওমির নতুন ফোনের স্পেসিফিকেশন

শাওমি তার নতুন ফোন mi cc9 pro লঞ্চ করতে চলেছে নভেম্বরের ৫ তারিখে। যদিও এই ফোন প্রথম আসবে বেইজিং এবং চীনে। তবে বাংলাদেশের বাজারে এই ফোন কবে আত্মপ্রকাশ করবে তা জানা যায়নি।

এই বছরের শুরুতেই এই সিরিজ নিয়ে শাওমি জানিয়েছিল। লঞ্চ করার আগেই এই ফোনের বেশীরভাগ তথ্যই ফাঁস হয়ে গিয়েছিল। যদিও এই ফোনের বিশেষ কিছু তথ্য এখনও জানা যায়নি।

ফাঁস হওয়া তথ্য থেকে জানা যাচ্ছে, শাফোনের সব থেকে বড় বৈশিষ্ট হল উন্নত ধরনের গ্রাফিক্স। যার ফলে যে কোন high quality game খেলার ক্ষেত্রে ব্যবহারকারীদের কোন রকম সমস্যার মধ্যে পরতে হবে না। তার সঙ্গে থাকে ভালো ব্যাটারি এবং দ্রুত চার্জ করার সুবিধা থাকবে।

ফোনের ব্যাক প্যানেলে থাকবে ৫টি রেয়ার ক্যামেরা। এছাড়াও থাকছে প্রাইমারি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা।

এছাড়াও থাকছে 10x optical zoom, 50x digital zoom,20 mp ultra wide sensor, macro shots up to 1.5 cm distance, telephoto lens,5 fold super telephoto and ois.উন্নত ধরনের ক্যামেরা থাকার কারণে পরিষ্কার ভাবে ব্যবহারকারীরা যে কোন রকমের ছোট জিনিসের ছবি তুলতে পারবে।

এছাড়াও থাকছে স্ন্যাপড্রাগন ৭৩০ সিরিজের প্রসেসর। যে কারণে এই ফোন অন্যান্য ফোনের থেকে বেশ দ্রুত কাজ করবে। থাকবে ৬.৪৭ ইঞ্চি আমলেড স্ক্রিন সঙ্গে ২৩৪০ও১০৮০ পিক্সেল রেজোলিউশন।

ফাঁস হয়ে যাওয়া তথ্যের ভিত্তিতে জানা গিয়েছে এতে থাকছে ৫১৭০ এমএএইচ ব্যাটারি। যার ফলে ফোনটি একবার চার্জ দিয়ে অনেকক্ষণ ধরে ব্যবহার করা যাবে।

তবে এই ফোনে মেমোরি কার্ডের সাহায্যে মেমোরি বাড়ানো যাবে না। এছাড়াও এতে থাকছে ৩২ এমপি শুটার। অর্থাৎ এই ফোন আত্মপ্রকাশ করার সঙ্গে সঙ্গে ফোনপ্রেমীরা যে লাফিয়ে পরবে তা বলার অপেক্ষা রাখে না।