বাজার কাঁপাতে আসছে শাওমির নতুন ফোন

৬ নভেম্বর লঞ্চ হবে নতুন শাওমির নতুন ফোন Mi Note 10। বুধবার স্পেনের রাজধানী মাদ্রিদে এই ফোন লঞ্চ করবে চীনা প্রতিষ্ঠানটি। একই ইভেন্ট থেকে লঞ্চ হতে পারে Mi Note 10 Pro।

সম্প্রতি পোল্যান্ডে শাওমির অফিশিয়াল ওয়েবসাইট থেকে একটি ছবি শেয়ার করা হয়েছে। এই ছবিটি Mi Note 10 এর বদলে Mi Note 10 Pro ফোনে তোলা হয়েছে। এর পরেই Mi Note সিরিজের নতুন এই ফোন নিয়ে জল্পনা শুরু শুরু হয়েছে।

শাওমির অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে ৬ নভেম্বর মাদ্রিদে Mi Note 10 লঞ্চ হবে। মাসের শেষ নাগাদ আনা হবে এশিয়ার বাজারে।

Mi Note 10 স্পেসিফিকেশন

ফোনে থাকবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকবে একটি ১২ মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা, একটি ২০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড কাম্যরা একটি ৫ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা আর একটি ২ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো ক্যামেরা। কোম্পানির দাবি এটাই বিশ্বের প্রথম ১০৮ মেগাপিক্সেল পেন্টা ক্যামেরার স্মার্টফোন।

এই ফোনের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরায় ১১৭ ডিগ্রি ভিউ পাওয়া যাবে। পোট্রেট তোলার জন্য এই ফোনে থাকছে একটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়াও ম্যাক্রো তোলার জন্য আলাদা ক্যামেরা থাকছে। টেলিফটো লেন্স ব্যবহার করে ১০x হাইব্রিড জুম আর ৫০x ডিজিটাল জুম করা যাবে।

Mi Note 10 ফোনে একটি ৬.৪৭ ইঞ্চি FHD+ ডিসপ্লে থাকবে। এই ফোনে Android 9 Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানি MIUI ১১ স্কিন। ফোনের ভিতরে থাকবে একটি ৫২৬০ mAh ব্যাটারি আর ৩০W ফাস্ট চার্জ সাপোর্ট।