অবিশ্বাস্য প্রযুক্তির নয়া ফোন নিয়ে হাজির শাওমি

লঞ্চ হল Mi CC9 Pro। মঙ্গলবার চীনে নতুন এই স্মার্টফোন লঞ্চ করেছে শাওমি। Mi CC9 Pro ফোনের পিছনে রয়েছে পাঁচটা ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর।

Mi CC9 Pro ফোনে থাকছে একটি 6.47 ইঞ্চি FHD+ Super AMOLED কার্ভড ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে একটি Snapdragon 730G চিপসেট। আর থাকছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

ফোনের পিছনে থাকছে পাঁচটা ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL Bright HMX সেন্সর। এই ফোনের টেলি-ফটো ক্যামেরায় থাকছে ৫x অপটিকাল জুম আর অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন। যদিও ডিজিটাল জুম ব্যবহার করে ৫০x পর্যন্ত জুম করা যাবে।

ওয়াইড অ্যাঙ্গেল ছবি তোলার জন্য থাকছে একটি ২০ মেগাপিক্সেল ক্যামেরা। পোট্রেট তোলার জন্য একটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। এই ক্যামেরা ৫০ মিমি ফোকাল লেন্থ পাওয়া যাবে।

ফোনে থাকছে একটি ৫২৬০ mAh ব্যাটারি। সাথে থাকছে ৩০W ফাস্ট চার্জ সাপোর্ট। লঞ্চের সময় কোম্পানি জানিয়েছে  মাত্র ৩০ মিনিটে ৫৮ শতাংশ চার্জ হবে এই ফোন। ফোনের ব্যাটারি ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ৬৫ মিনিট।

মঙ্গলবার থেকেই চীনে Mi CC9 Pro প্রি-অর্ডার শুরু হবে। ৬ জিবি র‌্যামের Mi CC9 Pro এর দাম ২৭৯৯ ইউয়ান (প্রায় ৩২ হাজার টাকা)। অন্যদিকে ৮ জিবি র‌্যামের এই ফোন কিনতে ৩-৯৯ ইউয়ান (৩৬ হাজার টাকা) খরচ হবে।

অরোরা গ্রিন, গ্লেশিয়ার হোয়াইট আর মিডনাইট ব্ল্যাক কালারে পাওয়া যাবে Mi CC9 Pro।