মধ্যবিত্তের জন্য নতুন চমক নিয়ে হাজির শাওমি

নতুন স্মার্টফোন লঞ্চ করল শাওমি। প্রতিষ্ঠানটি লঞ্চ করেছে তাদের নতুন ফোন Redmi Note 8T। বুধবার ইউরোপে এই ফোন লঞ্চ করেছে শাওমি।

Redmi Note 8T স্পেসিফিকেশন

ফোনে থাকবে একটি 6.3 ইঞ্চি FHD+ ডিসপ্লে। এই ফোনে Android Pie অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির MIUI 10 স্কিন চলবে। ডিসপ্লের উপরে থাকছে ওয়াটার ড্রপ নচ আর Goriilla Glass 5 এর সুরক্ষা।

ফোনের ভিতরে থাকবে একটি Snapdragon 665 চিপসেট। 4GB RAM আর 6GB RAM ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। সাথে থাকবে 64GB আর 128GB স্টোরেজ।

ছবি তোলার জন্য ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকছে এই ক্যামেরায় থাকবে একটি 48 MP প্রাইমারি সেন্সর। সাথে থাকবে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য থাকছে একটি 13 মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনের ভিতরে থাকবে একটি 4,000 mAh ব্যাটারি। সাথে থাকবে 18W ফাস্ট চার্জ সাপোর্ট। কানেক্টিভিটির জন্য থাকছে NFC, USB Type-C আর 3.5 মিমি অডিও জ্যাক। ধুলো ও জল লাগলে Redmi Note 8T ফোনে কোন ক্ষতি হবে না।

Redmi Note 8T এর দাম

৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবিস্টোরেজে এর দাম ১৯৯ ইউরো (প্রায় ১৮,৬০০ টাকা)। এছাড়াও ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজে ১৭৯ ইউরো (প্রায় ১৬,৭০০ টাকা) খরচ হবে। ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজে স্টোরেজেএর দাম ২৪৯ ইউরো (প্রায় ২৩,২০০ টাকা)।