গতির ঝড় তুলতে এসে গেল নয়া মোটরসাইকেল, দাম কত জানেন?

সামনে এল Triumph Tiger 900। ইংল্যান্ডে কোম্পানির কারখানায় নতুন মোটরসাইকেল উন্মুক্ত করা হয়েছে। নতুন Tiger 900 মোটরসাইকেলে থাকছে একটি 900cc তিন সিলিন্ডার ইঞ্জিন। আর থাকছে একটি টিএফটি ডিসপ্লে, একাধিক রাইডিং মোড।

নতুন মোটরসাইকেল ডিজাইনে একাধিক আপডেট এনেছে ব্রিটিশ কোম্পানিটি। তিনটি প্রধান ভেরিয়েন্টে পাওয়া যাবে Tiger 900। এর মধ্যে একটি অফরোডিং অ্যাডভেঞ্চার, একটি ট্যুরিং আর একটি বেস মডেল থাকছে।

নতুন ইঞ্জিনে আগের থেকে 10 শতাংশ বেশি টর্ক পাওয়া যাবে। এছাড়াও ইঞ্জিনে নতুন ফায়ারিং অর্ডার যোগ হয়েছে। এর ফলে আগের থেকে ভালো পারফর্মেন্স পাওয়া যাবে।

মোটরসাইকেলে থাকছে একটি ইন্টারনাল মেসারমেন্ট ইউনিট। বিভিন্ন ভেরিয়েন্টে এবিএস ও ট্র্যাকশন কন্ট্রোলে এই ইউনিট ব্যবহার হবে। রেন, রোড, স্পোর্টস, অফ-রোড, অফ-রোড প্রো ও কাস্টোমাইজড রাইডিং মোডে এই মোটরসাইকেল চালানো যাবে।

মোটরসাইকেলে থাকছে একটি 5 ইঞ্চি টিএফটি ডিসপ্লে। ব্লুটুথের মাধ্যমে এই মোটরসাইকেলে স্মার্টফোন ও অন্যান্য ডিভাইস কানেক্ট করা যাবে। থাকছে হ্যান্ডস ফ্রি মিউজিক কন্ট্রোল, টার্ন বাই টার্ন নেভিগেশন।

মোটরসাইকেলের পিছনের মারযোক্কি সাসপেনশন ইলেকট্রনিক ভাবে নিয়ন্ত্রণ করা যাবে। এই মোটরসাইকেলের ওজন 192 কিলোগ্রাম। Triumph Tiger 900 বেস ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে 9,500 ব্রিটিশ পাউন্ড (প্রায় ১০ লক্ষ টাকা) থেকে। ২০২০ সালের শুরুতে এই মোটরসাইকেল লঞ্চ হবে।