কম দামে দুর্দান্ত এক ফোন আনছে নোকিয়া

গত সপ্তাহে মিশরের কাইরো শহরে গোটা বিশ্বের সামনে এসেছিল Nokia 2.3। এবার ফোনের টিজার প্রকাশ করল কোম্পানিটি।

টিজার প্রকাশের পরেই বিভিন্ন দেশে লঞ্চ হতে পারে এই বাজেট স্মার্টফোন। Nokia 2.3 ফোনে রয়েছে আলাদা Google Asistant বাটন। কোম্পানির দাবি এক চার্জে দুই দিন চলবে এই স্মার্টফোন। যদিও কবে ভারতে এই ফোন লঞ্চ হবে জানা যায়নি।

গত সপ্তাহে  হ্মড গ্লবাল জানিয়েছিল Nokia 2.3 এর দাম 109 ইউরো (প্রায় ১০ হাজার টাকা)। তিনটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন।

Nokia 2.3 স্পেসিফিকেশন

ডুয়াল সিম Nokia 2.3 ফোনে Android 9.0 Pie অপারেটিং সিস্টেম চলবে। এই ফোনে রয়েছে একটি 6.2 ইঞ্চি HD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে অক্টাকোর MediaTek Helio A22 চিপসেট, 2GB RAM আর 32GB স্টোরেজ।

ছবি তোলার জন্য Nokia 2.3 ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা থাকছে। ক্যামেরায় থাকছে একটি 13 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। কোম্পানি জানিয়েছে এই ক্যামেরায় ভালো ছবি তোলা লক্ষ্যে শাটার বাটন প্রেস করার আগেই 15 টা ছবি তুলতে থাকে Nokia 2.3। ফোনের পিছনে ডুয়াল ক্যামেরার সাথে থাকছে এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য এই ফোনে থাকছে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য Nokia 2.3 ফোনে রয়েছে 4G LTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v5.0, GPS/ A-GPS, Micro-USB (v2.0) আর 3.5 মিমি অডিও জ্যাক। ফোনের ভিতরে থাকছে 4,000 mAh ব্যাটারি।