কম দামে সেরা ফোন Realme 5i

নিয়মিত নতুন স্মার্টফোন লঞ্চ করছে  রিয়েলমি ও শাওমি। বিগত কয়েক বছর ধরেই একের পর এক নতুন স্মার্টফোন লঞ্চ করেই চলেছে এই দুই কোম্পানি। সম্প্রতি Realme 5 সিরিজে আরও একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে Realme।

নতুন Realme 5i ফোনের পিছনে থাকছে চারটি ক্যামেরা। নতুন এই ফোনটিকে বলা হচ্ছে নতুন বছরের সেরা ফোন। অনেকে মনে করছেন বাজেটের মধ্যে এর চেয়ে ভালো ফোন খুব একটা নেই।

সোমবার (৬ জানুয়ারি) লঞ্চ হল Realme 5i ফোনটি। আপাতত ভিয়েতনাম ও ভারতে লঞ্চ হয়েছে Realme 5i। এই ফোনের দাম শুরু হচ্ছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩,৫০০ টাকা থেকে। এ মাসেই বাংলাদেশে লঞ্চ হবে Realme 5i। ইতিমধ্যেই সেই কথা জানিয়েছে Realme।

Realme 5i ফোনে ৬.৫ ইঞ্চি HD+ ডিসপ্লে থাকছে। এই ফোনের ভিতরে রয়েছে একটি Snapdragon 665 চিপসেট, 4GB পর্যন্ত RAM আর থাকছে 64GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ।

Realme 5i ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরার সাথে থাকছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি ২ মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে।

কানেক্টিভিটির জন্য Realme 5i ফোনে থাকছে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, a GPS/ A-GPS আর ৩.৫ মিমি অডিও জ্যাক। ফোনের ভিতরে রয়েছে ৫,০০০ mAh ব্যাটারি আর 10W চার্জিং। Realme 5i এর ওজন ১৯৫ গ্রাম।