দুর্দান্ত এক ফোন নিয়ে আসছে শাওমি

ফেব্রুয়ারি মাসে লঞ্চ হবে Xiaomi-র পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন Mi ১০। সম্প্রতি Mi 10 ফোনের ছবি ইন্টারনেটে প্রকাশিত হয়েছে। ছবিতে এই ফোনে কার্ভড ডিসপ্লে দেখা গিয়েছে। কার্ভড ডিসপ্লের বাঁ দিকে উপর থাকছে হোল-পাঞ্চ। সামনে থেকে এই ফোন দেখতে Galaxy S10 এর মতো।

আগামী মাসে Mi 10 এর সাথেই লঞ্চ হতে পারে Mi 10 Pro। এই দুই ফোনের 5G কানেক্টিভিটি থাকবে। সম্প্রতি Qualcomm এর ইভেন্ট থেকে Xiaomi জানিয়েছিল Snapdragon 865 চিপসেট ব্যবহার করে প্রথম ফোন লঞ্চ করবে কোম্পানি।  Mi 10 সিরিজে এই চিপসেট ব্যবহার হবে।

লঞ্চের সময় Mi 10 ফোনে Android অপারেটিং সিস্টেমের উপরে MIUI 11.0.2 স্কিন চলতে পারে। প্রকাশিত ছবিতে Mi 10 ফোনের পিছনে চারটি ক্যামেরা দেখা গিয়েছে। সাথে থাকবে একটি এলইডি ফ্ল্যাশ। ফোনের পিছনে থাকছে গ্র্যাডিয়েন্ট ফিনিশ। ফোনের পিছনের প্যানেলে কোম্পানির লোগো থাকবে।

যদিও এখনও Mi 10 ফোনের স্পেসিফিকেশন নিয়ে মুখ খোলেনি Xiaomi। তবে বেজিংয়েরকোম্পানিটি জানিয়েছে এই ফোনে Snapdragon 865 চিপসেট থাকবে।

Mi 10 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Mi 10 ফোনে একটি ৬.৫ ইঞ্চি 90Hz রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে থাকবে। ফোনের ভিতরে থাকবে Snapdragon 865 চিপসেট। ফোনের পিছনে থাকবে চারটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় Sony IMX686 সেন্সর থাকবে। সাথে থাকবে ২০ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেল ক্যামেরা আর একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের ভিতরে থাকবে একটি ৪,৫০০ mAh ব্যাটারি। সাথে থাকবে 40W ফাস্ট চার্জ, 30W ওয়্যারলেস চার্জ আর 10W রিভার্স চার্জ সাপোর্ট।