কম দামে দুর্দান্ত ফোন নিয়ে আসছে শাওমি

এশিয়ার বাজারে লঞ্চ হল Redmi 8A Dual। এন্ট্রি লেভেল সেগমেন্টের এই ফোন নিয়ে এসেছে Xiaomi। এই ফোনের পিছনে বিশেষ টেক্সচার্ড ডিজাইন ব্যবহার হয়েছে। ফলে এক হাতে এই ফোন ব্যবহারে সুবিধা হবে। লঞ্চের সময় এই ফোনে VoLTE ও VoWiFi সাপোর্ট থাকছে।

Redmi 8A Dual -এর দাম-

2GB RAM + 32GB স্টোরেজে Redmi 8A Dual -এর দাম ১০,৯৯৯ টাকা। 3GB RAM + 32GB স্টোরেজে এই ফোন কেনার খরচ ১১,৫০০ টাকা। মিডনাইট গ্রে, সি ব্লু ও স্কাই হোয়াইট রঙে এই ফোন পাওয়া যাবে।

Redmi 8A Dual স্পেসিফিকেশন-

ডুয়াল সিম Redmi 8A Dual-এ Android 9 Pie অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির MIUI 11 স্কিন চলবে। এই ফোনে থাকছে একটি ৬.২২ ইঞ্চি HD+ ডিসপ্লে। ডিসপ্লের উপরে Gorilla Glass 5 এর সুরক্ষা থাকছে। ফোনের ভিতরে থাকছে একটি Snapdragon 439 চিপসেট, 3GB পর্যন্ত RAM আর 32GB স্টোরেজ।

ছবি তোলার জন্য Redmi 8A Dual -এর পিছনে দুটি ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় থাকছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে। সঙ্গে থাকছে  ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর ও এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য থাকছে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সামনের ক্যামেরা ব্যবহার করে এই ফোনের ফেস আনলক কাজ করবে।

কানেক্টিভিটির জন্য এই ফোনে 4G VoLTE, Wi-Fi, Bluetooth v5.0, GPS/ A-GPS, FM radio, USB Type-C আর ৩.৫ মিমি অডিও জ্যাক ব্যবহার হয়েছে। Redmi 8A Dual -এ থাকছে 5,000mAh ব্যাটারি। এই ফোনে একটি USB Type-C পোর্ট ব্যবহার করেছে বেজিং এর কোম্পানিটি। বিশাল ব্যাটারি জলদি চার্জ করার জন্য 18W ফাস্ট চার্জ সাপোর্ট থাকছে। এই ফোনের ওজন ১৮৮ গ্রাম।