নতুন পালসারে থাকছে যেসব সুবিধা

দেশের বেশীরভাগ যুবকদের কাছে বরাবর আকর্ষণের জায়গা বাইক। আর বাইকের মধ্যে ক্রেতাদের কাছে বরাবরের পছন্দের ব্র্যান্ড বাজাজ পালসার। বাংলাদেশেরবাজারে সব থেকে বেশী বিক্রি হয় এই ব্র্যান্ডের বাইক। আর এবারে নতুন বছরে নতুন ভাবে বাজারে প্রত্যাবর্তন করতে চলেছে বাজাজ পালসার।

এমনিতেই এই বছরের শুরুতেই জানানো হয়েছিল বাজারে বাতিল হয়ে যাবে bs4 মডেল। আর তার জায়গাতে বাজারের দখল নেবে bs6 সিরিজ। বেশ কয়েকটি কোম্পানিও ইতিমধ্যে এই বিষয়ে সম্মতি জানিয়েছে।

জানা গিয়েছে bs6 সিরিজের পালসার ১৫০ ইতিমধ্যেই বাজারে লঞ্চ হয়েছে। এতে রয়েছে আধুনিক প্রযুক্তি সম্বলিত ডিস্ক ব্রেকের সুবিধা। যার ফলে কোন জায়গাতে ব্রেক মারলেই দাঁড়িয়ে পড়বে গাড়ি। এছাড়াও থাকছে আরও একাধিক সুবিধা। যে কারণে সামান্য প্রেসারেই স্টার্ট দেওয়া যাবে এই গাড়ি। মূলত দুটি রঙে এই বাইক পাওয়া যাবে।

BS6 দূষণ বিধি মেনে এই মোটরসাইকেল লঞ্চ করেছে Bajaj Auto। ফুয়েল ইনজেকশন প্রযুক্তি সহ এই মোটরসাইকেলে ব্যবহার হয়েছে কোম্পানির নিজস্ব গবেষণাগারে তৈরি FI সিস্টেম। থাকছে ফেদার টাচ স্টার্ট ও দুর্দান্ত ফুয়েল এফিসিয়েন্সি। কালো ও লাল রঙে পাওয়া যাবে নতুন Bajaj Pulsar 150।

Bajaj Pulsar 150 BS6 -এর দাম শুরু হচ্ছে 94,956 রুপি বা ১ লাখ ১৬ হাজার টাকা থেকে।

2020 Bajaj Pulsar 150 -এ রয়েছে একটি 149.5 cc সিঙ্গেল সিলিন্ডার, চার স্ট্রোক,ম দুই ভালভ BS6 ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ 13.6 bhp শক্তি ও 13.25 Nm টর্ক পাওয়া যাবে। নতুন 150cc Pulsar -এর ওজন 148 কিলোগ্রাম।