কম্পিউটার প্রসেসর সম্মত দুর্দান্ত এক ফোন আসছে ভিভো

শিগগিরই Vivo Z6 5G মডেলের নতুন একটি স্মার্টফোন নিয়ে আসছে Vivo। নতুন এই ফোনে রয়েছে কম্পিউটারের মতো লিকুইড কুলিং। ফোনের ভিতরে রয়েছে 5,000mAh ব্যাটারি ও 44W ফাস্ট চার্জ সাপোর্ট। নতুন 5G ফোনে মিডরেঞ্জ চিপসেট ব্যবহার হয়েছে। এই ফোনে Snapdragon 765 চিপসেট দেখা যাবে। প্রসেসরের সঙ্গে রয়েছে বিশেষ লিকুইড কুলিং প্রযুক্তি। কম্পিউটার প্রসেসরে এই ধরণের কুলিং ব্যবহার হয়।

Vivo Z6 5G -তে একাধিক স্তরে গ্রাফাইট হিট সিঙ্ক ব্যবহার হয়েছে। এছাড়াও ফোনের ভিতরে রয়েছে ৮৫ মিমি লিকুইড কুলিং টিউব। Vivo জানিয়েছে শুধুমাত্র কম্পিউটার প্রসেসরেই এই ধরণের কুলিং ব্যবহার হয়। কোম্পানির দাবি, এর ফলে প্রসেসরের তাপমাত্রা সব সময় সাধারণ তাপমাত্রার থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস কম থাকবে। ফলে দীর্ঘ সময় একটানা গেম খেললেও ফোন গরম হবে অথবা স্লো হবে না।

এছাড়াও কোম্পানি জানিয়েছে এই ফোনে Multi-Turbo 3.0 মোড থাকছে। সফটওয়্যার অপটিমাইজেশনের মাধ্যমে এই মোডে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা পাওয়া যাবে। যদিও Vivo Z6 5G -র দাম দাম প্রকাশ করেনি কোম্পানিটি।

TENAA লিস্টিং থেকে জানা গিয়েছে Vivo Z6 5G তে থাকবে ৬.৫৭ ইঞ্চি ডিসপ্লে। ফোনের ভিতরে Snapdragon ৭৬৫ চিপসেটের সঙ্গেই থাকবে 6GB ও 8GB RAM। 64GB, 128GB ও 256GB স্টোরেজে এই ফোন পাওয়া যাবে। ডিসপ্লের উপরে থাকবে হোল পাঞ্চ।