আইফোন-১৩ এর দাম সম্পর্কে যা জানা গেল

অ্যাপলের ফোন বাজারে আসা মানেই যেন আলাদা উত্তেজনা। অ্যাপলপ্রেমিরা অধীর অপেক্ষায় বসে থাকেন কবে নতুন মডেলের ফোন আসবে। কারণ অন্যসব কোম্পানির মতো না এই কোম্পানি। তারা এক থেকে দুই বছর পর নতুন মডেলের ফোন আনেন বাজারে। এবার প্রতিষ্ঠানটির নতুন ফোন আসতে চলেছে বাজারে। যার নাম আইফোন-১৩।


ব্যবহারকারীদের বহুল প্রতীক্ষিত অ্যাপল আইফোনে থাকতে পারে সিমকার্ড ছাড়াই কথা বলার সুবিধা। আর একদিন পরই অর্থাৎ, ১৪ সেপ্টেম্বর ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ আয়োজনের মধ্য দিয়ে নতুন আইফোন ১৩ আনতে পারে অ্যাপল। এরই মধ্যে দাম নিয়ে শুরু হয়েছে কানাঘুষা।


নতুন এ সিরিজ লাইনআপে থাকতে পারে চারটি ফোন আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি। তার আগেই প্রকাশ্যে এলো ফোনগুলোর দাম ও ফিচার।


অ্যাপল হাব নামে একটি ব্লগিং সাইট দাবি করছে, আইফোন ১৩-এর দাম হতে পারে ৭৯৯ মার্কিন ডলার। ১৩ প্রো-এর দাম হতে পারে ৯৯৯ মার্কিন ডলার। ১৩ প্রো ম্যাক্সের দাম হতে পারে ১,০৯৯ মার্কিন ডলার। ১৩ মিনি-এর দাম হতে পারে ৬৯৯ মার্কিন ডলার।


এক প্রতিবেদনে বলা হয়েছে, বাজারে যে আইফোন ১৩ আসতে চলেছে সেটির মূল্য বাড়ানো হয়েছে। কারণ হিসাবে আইফোন ১৩ উৎপাদনে বেশি ব্যয়ের কথা বলা হয়েছে। আইফোনের নতুন এ পরিবর্তন প্রতিটি মডেলের ক্ষেত্রেই রূপান্তরযোগ্য।