জঙ্গি হামলার শঙ্কায় হোটেলবন্দী কোহলি-রোহিত-সাকিবরা

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) উপর ভর করেছে জঙ্গি হামলার আশঙ্কা। যে কারণে নেয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা। হোটেল থেকে নিরাপত্তা প্রহরী ছাড়া খেলোয়াড়দেরও বের হতে দেয়া হচ্ছে না।

ভারতীয় কয়েকটি সংবাদ মাধ্যম সূত্রে এ তথ্য জানাগেছে

জানা যায়, অ্যান্টি টেরর স্কোয়াড (এটিএস) গত ১ মাসে বেশকিছু জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করে। সম্প্রতি গ্রেপ্তার একটি মডিউলের জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া গিয়েছে বিস্ফোরক তথ্য। এটিএসের দাবি, মুম্বাইয়ে আইপিএলের ম্যাচ চলাকালীন হামলা চালানোর ছক কষছিল জঙ্গিরা। জিজ্ঞাসাবাদে জঙ্গিরা স্বীকার করেছে, স্টেডিয়াম থেকে হোটেলে যাওয়ার পথে বা হোটেলে ক্রিকেটারদের উপর হামলা করার প্রাথমিক ছক কষে ফেলেছিল তাঁরা।

এমনকী, হোটেল ট্রাইডেন্ট থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত কয়েক দফায় রেইকিও করেছে। কোথায় হামলা চালানো যেতে পারে তাও ঠিক করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল।

জিজ্ঞাসাবাদে এই তথ্য পাওয়ার পরই হাই অ্যালার্ট জারি করা হয়েছে নিরাপত্তারক্ষীদের মধ্যে। হোটেল এবং রাস্তায় মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত পুলিশ বাহিনী। এমনকি ক্রিকেটারদের মাঠ থেকে হোটেল এবং হোটেল থেকে মাঠ পর্যন্ত নিরাপত্তা দেবে মার্কসম্যান কমব্যাট ভেহিকল। মুম্বাই পুলিশ নিরাপত্তা ছাড়া ক্রিকেটারদের হোটেলের বাইরে বের হতে নিষেধ করেছে।