মাদ্রিদ ছাড়ছেন বেল-ইস্কো-ক্রুস, যাচ্ছেন পিএসজি!

গত এক দশকে সবচেয়ে বাজে মৌসুম কাটিয়েছে রিয়াল মাদ্রিদ। এবার তারা কোনো শিরোপা তো জিততেই পারেনি, সেইসাথে গড়তে পারেনি সামান্য প্রতিদ্বন্দ্বীতাও। লা লিগায় তারা শেষ করছে তৃতীয় থেকে। চ্যাম্পিয়ন্স লীগে তো ষোল থেকেই বাদ। বোঝাই যাচ্ছে তাদের করুণ অবস্থার কথা।

এরই মধ্যে দলটির দায়িত্বে ফের একবার অবতীর্ণ হয়েছেন জিনেদিন জিদান। কোচের দায়িত্ব নিয়েই ঘোষণা দিয়েছেন ব্যাপক পরিবর্তনের। আর সেটা যে আসতে চলেছে সেটা বোঝা যাচ্ছে তার সাম্প্রতিক কর্মকাণ্ডে।

কিছুদিন আগেই গ্যারেথ বেলকে সরাসরি বলেছেন ঠিকানা খুঁজতে। এবার শোনা যাচ্ছে শুধু বেলই না ইস্কো আর টনি ক্রুসকেও ছেড়ে দেওয়া হচ্ছে। এই তিন তারকার জন্যই আগ্রহ প্রকাশ করেছে ফরাসি ক্লাব পিএসজি।

ইএসপিএনের খবর, পিএসজির স্পোর্টিং ডিরেক্টর আন্তেরো হেরেইরা বিষয়টি দেখছেন। তিনি এই তিন তারকাকেই দলে চান। এ জন্য তার দল ২০০ মিলিয়ন খরচে রাজি। খুব শিগগিরই এ বিষয়ে প্রস্তাব দেওয়া হবে।

ভিনিসিয়াস জুনিয়র দলে আসার পর থেকেই বেলের ভবিষ্যত অনিশ্চিত হয়ে যায় মাদ্রিদে। গত মৌসুমে বেশকিছু ম্যাচে তাকে বসিয়ে রাখা হয় বেঞ্চে। আর এবার রিয়াল কিনে নিয়েছে ব্রাজিলিয়ান তরুণ রদ্রিগোকে। যে কারণে ইস্কোর প্রতি তাদের কোনো আগ্রহ নেই। আর টনি ক্রুসকে বিক্রি করে পল পগবাকে কেনার চেষ্টায় আছে তারা।

এদিকে, ইস্কোর দিকে নজর আছে জুভেন্টাসেরও। বেলকে পেতে আগ্রহ প্রকাশ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর ক্রুসের জন্য তো অনেকদিন ধরেই প্রচেষ্টা চালাচ্ছে বায়ার্ন মিউনিখ।