যে কারণে ইমরুলকে টপকে দলে এনামুল

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ১৪ সদস্যের দলে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়ের। প্রায় একবছর পর বাংলাদেশ দলে ফিরলেন তিনি।

মূলত ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করায় শ্রীলঙ্কা সিরিজের দলে রাখা হয়েছে বিজয়কে। প্রধাণ নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু দল ঘোষণার সময় এমনটাই জানিয়েছেন।

নান্নু জানান, যেহেতু মিডল অর্ডারে আমরা খুব বেশি কিছু পরিবর্তন করিনি। তাই ইয়াসির রাব্বি স্ট্যান্ড বাই আছে। সেই হিসেবে ওভাবে চিন্তা করিনি। আর আমাদের এখানে একটি কমফোর্টেবল একটি ব্যাটসম্যান দরকার। এই কারণেই আমরা বিজয়কে রেখেছি।

এছাড়া তিনি জানান, ইমরুলের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। এইচপির যে হেড কোচ, তার কাছ থেকে বিজয়ের ব্যাপারে ইতিবাচক কিছু জিনিস পেয়েছি। সেজন্য ওকে নেওয়া হয়েছে।

২০১৮ সালের জুলাই মাসে সর্বশেষ বাংলাদেশ দলের হয়ে খেলেছিলেন বিজয়। সেবার ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আসন্ন ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছিল তাকে।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলঃ- মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, এনামুল হক বিজয় ও তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মাদ সাইফউদ্দিন।