মেসি ক্ষমা না চাইলে দুই বছর নিষিদ্ধ হবেন!

বেফাঁস মন্তব্যের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন লিওনেল মেসি।

আন্তর্জাতিক ক্রীড়া আদালতের আর্জেন্টাইন সদস্য গুস্তাভো আবরেউ বলেন, মেসিকে দ্রুত ক্ষমা চাওয়ার পরামর্শ দেব আমি। কারণ তাকে নিষিদ্ধ করার প্রক্রিয়া চলছে। এখন সে ক্ষমা চাইলে সর্বশক্তি দিয়ে তাকে আঘাত করতে পারবে না কনমেবল। আজেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের উচিত মেসির সঙ্গে যোগাযোগ করে ক্ষমা চাইতে তাকে রাজি করানো।

কোপা আমেরিকায় টানা দুইবার ফাইনালে পরাজয়ের পর আরও বড় হতাশা নিয়ে ফিরতে হয়েছে আর্জেন্টিনাকে। সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হেরে শিরোপা স্বপ্ন গুঁড়িয়ে যাওয়ার পর চিলির বিপক্ষে তৃতীয়স্থান নির্ধরণী ম্যাচে লাল কার্ড দেখেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। তাতেও সমস্যা ছিল না লাল কার্ডের জের ধরে ম্যাচ শেষে ক্ষোভের বিস্ফোরণ ঘটিয়ে আসল ঝামেলটা বাঁধিয়েছেন মেসি।

সুনির্দিষ্ট কোনো প্রমাণ ছাড়াই তিনি বলে বসেন, দুর্নীতির মাধ্যমে স্বাগতিক ব্রাজিলকে শিরোপা জেতাতে সব আয়োজন আগেই সেরে রেখেছিল দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল সংস্থা কনমেবল। বাজে রেফারিং সেই ষড়যন্ত্রের অংশ।

ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে বিতর্কিত রেফারিংয়ের প্রতিবাদ করায় পরের ম্যাচে তাকে লাল কার্ড দেখানো হয়েছে। বিস্ফোরক সব অভিযোগের পাশাপাশি তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচ জেতার পর পদক নিতে অস্বীকৃতি জানিয়ে মেসি বলেছিলেন, ‘এই দুর্নীতির অংশ হতে চাই না আমি।’

এমন বেফাঁস মন্তব্যের জন্য নিষিদ্ধ হতে পারেন আর্জেন্টিনার বার্সেলোনা ফরোয়ার্ড।