বাংলাদেশের বিপক্ষে অবসর, শ্রীলঙ্কা ছাড়ছেন মালিঙ্গা

মহেন্দ্র সিং ধোনি, ক্রিস গেইলদের মতো এবারের বিশ্বকাপকে আগেই বিদায় জানিয়েছেন লাসিথ মালিঙ্গা। গুঞ্জন ছিল বিশ্বকাপের ম্যাচ দিয়েই অবসরের ঘোষণা দিতে চলেছেন শ্রীলঙ্কান ক্রিকেট গ্রেট। যদিও ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন ডান-হাতি এই পেসার। অবসরের পর পরিবার নিয়ে পাড়ি জমাচ্ছেন অস্ট্রেলিয়ায়। 

লঙ্কান গণমাধ্যম আইল্যান্ড ক্রিকেট এমনটাই জানাচ্ছে। এক প্রতিবেদনে বলা হয়েছে, এরইমধ্যে অস্ট্রেলিয়ায় বসবাসের অনুমতি (পিআর) পেয়েছেন ৩৭ বছর বয়সী মালিঙ্গা।

ক্রিকেট বিষয়ক গণমাধ্যমটি আরও জানায়, বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই জাতীয় দলকে ‘গুড বাই’ বলে দেবেন তিনি।শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তার বরাতে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ার একটি দলের কোচের ভূমিকায় দেখা যেতে পারে মালিঙ্গাকে।

২০০৪ সালে ওয়ানডে অভিষেক হবার পর লঙ্কানদের হয়ে ২২৫টি ওয়ানডেতে মাঠে নেমেছেন। নিয়েছেন ৩৩৫টি উইকেট যা দেশটির ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ। ২০১০ সালে সাদা পোশাককে বিদায় জানালেও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিয়মিত খেলে আসছিলেন মালিঙ্গা।

বর্তমানে অস্ট্রেলিয়াতেই অবস্থান করছেন এই তারকা পেসার। অবসরের বিষয়ে নিয়ে এরই মধ্যে লঙ্কানদের প্রধান নির্বাচক অশন্থা ডি মেল’র সঙ্গে প্রাথমিক আলোচনাও করেছেন। 

আগামী ২৬ জুলাই থেকে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে শ্রীলঙ্কা। ২২ তারিখ অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরবেন মালিঙ্গা। তারপরই ক্যারিয়ারের সবচেয়ে বড় এই সিদ্ধান্তের কথা জানাবেন ‘টো ক্রাশার’ খ্যাত এই পেসার।