রেফারি ব্রাজিলকে সহায়তা করেছে: লিওনেল মেসি

কোপা আমেরিকা ফাইনালে যাওয়ার লড়াইয়ে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে রেফারির তীব্র সমালোচনা করে আর্জেন্টাইন লিওনেল মেসি বলেছেন, রেফারি নিরপেক্ষ ছিল না। সে ব্রাজিলকে সুবিধা দিয়েছে।

কোপার আয়োজক কনমেবলের কাছে বাজে রেফারিংয়ের বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানান ফিফার পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

মেসি ম্যাচ শেষে বলেন, ম্যাচে তার (রেফারি) সিদ্ধান্তগুলোর উপর আমাদের কোনো শ্রদ্ধা নেই। আমরা প্রচণ্ড ক্ষুব্ধ; কারণ, আমরা ভালো একটি ম্যাচ খেলেছি এবং নিজেদের সেরাটা দিয়েছিলাম। এমন কিছু সিদ্ধান্ত এসছে যা মোটেই নিরপেক্ষ ছিল না। অনেক সিদ্ধান্ত আমাদের বিপক্ষে গেছে। আদতে রেফারি ব্রাজিলকে সহায়তা করেছে।

তিনি বলেন, তারাই (রেফারি) যেন আমাদের মূল প্রতিপক্ষ, আমাদের হারাতে চেষ্টা করেছে। এই ম্যাচের রেফারিং খতিয়ে দেখা উচিত। আশা করি কনমেবল রেফারিদের নেয়া সিদ্ধান্তগুলো ভালো করে পর্যবেক্ষণ করবে।

গতকাল ব্রাজিল জিতলেও পারফর্মে এগিয়ে ছিল আর্জেন্টিনাই। ব্রাজিল যেখানে গোটা ম্যাচে মাত্র চারটি আক্রমণ করেছে সেখানে আর্জেন্টিনা আক্রমণ করেছে ১৪টি। এছাড়া আর্জেন্টিনার দুইটি বল বারে লেগে ফিরে আসে। তবে মেসির মূল অভিযোগটা ফাউল আর হলুদ কার্ড নিয়ে। এই ম্যাচে আর্জেন্টিনার পাঁচজন হলুদ কার্ড দেখেন। যে কারণে ানেকটাই কোনঠাসা হয়ে পড়ে তারা। এছাড়াও কয়েকটি বাজে ট্যাকলের পরও আর্জেন্টিনার পক্ষে ফাইল দেননি রেফারি।