পাকিস্তানের বিপক্ষে জিততে চান মাশরাফি

বিশ্বকাপের সেমিফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয়ে গেছে বাংলাদেশের। মঙ্গলবার বার্মিংহামে ভারতের বিপক্ষে ২৮ রানে হেরে টাইগার শিবিরে ভর করেছে কিছুটা হতাশা। সেই হতাশা কাটিয়ে সতীর্থদের উজ্জীবিত করতেই কিনা অধিনায়ক মাশরাফি বললেন, পাকিস্তানের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচটি জিতে শেষটা ভালো করতে চান।

ভারতের বিপক্ষে ম্যাচ হারার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাশরাফি বলেন, ‘ভালো চেষ্টা ছিল, তবে এ ম্যাচটি আমাদের জেতা দরকার ছিল। জুটিগুলোর কোনো একটি যদি ৮০-৯০ পার হতো, তবে ম্যাচের চিত্র অন্যরকম হতে পারত।

এই বিশ্বকাপেই সেঞ্চুরির পাশাপাশি চতুর্থ অর্ধশতক দেখা পাওয়া সাকিব আল হাসানের প্রশংসা করে অধিনায়ক বলেন, ‘সাকিব নিজের সেরা ফর্মটা ধরে রেখেছে। মুশফিকও ভালো ব্যাটিং করেছে। তবে রোহিত শর্মার ক্যাচ মিস করাটা ছিল হতাশার। কিন্তু এমনটি খেলারই অংশ।’

৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ বাংলাদেশের। এই ম্যাচে জয়ে প্রত্যয়ী অধিনায়ক বলেন, আমরা নিজেদের সেরাটাই দিয়েছি। সমর্থকরা আমাদের সঙ্গে ছিল। আশা করি শেষটি জয় দিয়ে রাঙাতে পারব।

সেমিফাইনালে যেতে ভারতের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না মাশরাফিদের সামনে। কিন্তু ৩১৫ রানের লক্ষ্যে যে ধরনের জুটির প্রয়োজন ছিল সেটি করতে পারেনি বাংলাদেশ। মাশরাফি ম্যাচের বিশ্লেষণ করতে গিয়ে বললেন, ‘আমরা যদি কোনো জুটি ৮০-৯০ রানে পরিণত করতে পারতাম, তা হলে ম্যাচটা অন্যরকম হতে পারত। আমাদের ভাগ্যের সহায়তাও দরকার ছিল।’