বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

শেষ হয়ে গেছে এবারের বিশ্বকাপের প্রথম পর্ব। ইংল্যান্ড বিশ্বকাপ রাউন্ড রবীন পদ্ধতিতে হওয়ায় এবার প্রত্যেক দল একে অপরের মুখোমুখি হয়েছে। সে কারণে ম্যাচও হয়েছে বেশি। ভেঙেছে একাধিক বিশ্বরেকর্ড। কিছু ম্যাচে দেখা গেছে বোলারদের আধিপত্য আর কিচু ম্যাচে ব্যাটসম্যানদের আধিপত্য। সব মিলিয়ে বেশ উত্তেজক ছিল এবারের বিশ্বকাপ।

প্রথম রাউন্ড শেষে ভারতের আনন্দবাজার পত্রিকা একটি পছন্দের একাদশ প্রকাশ করেছে। তাদের একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা হয়েছে সাকিব আল হাসানের।

আনন্দবাজারের একাদশ: রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), সাকিব আল হাসান (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড), হার্দিক পান্ডিয়া (ভারত), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা), জফরা আর্চার (ইংল্যান্ড), জসপ্রিত বুমরাহ (ভারত) ও মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)।

সাকিবের ব্যাপারে তারা লিখেছে, এই বিশ্বকাপে বাংলাদেশের হয়ে তিন নম্বরে তিনি যে ফর্ম দেখিয়েছেন, অন্য কাউকে তিন নম্বরে ভাবা মুশকিল। শুধু ব্যাট হাতেই নয়, সেরা একাদশে বল হাতেও দলের ভারসাম্য বজায় রাখতে পারবেন তিনি। ৮ ম্যাচে ৬০৬ রান ও ১১টি উইকেট নিয়ে তিনি এই বিশ্বকাপের সেরা অলরাউন্ডার।