বিশ্বের সবচেয়ে মোটা খেলোয়াড়, ওজন শুনলে অবাক হবেন

রাকিম কর্নওয়ালকে চেনেন? না চেনারই কথা। অনেকেই প্রশ্ন করবেন কে সে! তবে যারা নিয়মিত ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ও টি-২০ লীগগুলোর খোঁজ খবর রাখেন তারা বলে দিতে পারবেন কে তিনি।

তার প্রথম পরিচয় তিনি একজন অলরাউন্ডার। আরও একটি পরিচয় আছে তার। তবে সেটা একটু অন্যরকম। প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেন এমন ক্রিকেটারদের মধ্যে তার ওজরই বেশি।

অ্যান্টিগায় জন্ম নেওয়া ২৬ বছর বয়সী কর্নওয়াল অনেক আগে থেকেই আলোচনায় ক্রিকেট বিশ্বে। তবে যতটা না ক্রিকেট প্রতিভার জন্য, তার চেয়ে বেশি সামনে এসেছে তার শারীরিক গঠন। ১৪০ কেজি ওজনের সঙ্গে ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতা নিয়ে দানবীয় শরীর তার।

তবে তার জীবনে শরীর কখনো বাধা হয়ে দাঁড়াতে পারেনি। সব প্রতিকূলতাকে জয় করে এগিয়ে গেছেন তিনি। ব্যাট করার পাশাপাশি করছেন বলও। এই রাকিমই এবার সুযোগ পেলেন জাতীয় দলে।

এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে ভারত। চলমান ওয়ানডে সিরিজের পর দল দুটি মুখোমুখি হবে দুই ম্যাচের টেস্ট সিরিজে। ২২ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের ঘোষণা করা ১৩ সদস্যের দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার কর্নওয়াল। অফ স্পিনের সঙ্গে ব্যাটিংয়েও বেশ কার্যকরী তিনি।

গত মাসে ভারত ‘এ’ দলের বিপক্ষেও দারুণ পারফরম্যান্স ছিল কর্নওয়ালের। দুই হাফসেঞ্চুরির সঙ্গে পেয়েছিলেন ৪ উইকেট। ধারাবাহিক পারফর্ম করলেও ফিটনেসের কারণে বিবেচনায় ছিলেন না, তবে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে এবার তাকে সুযোগ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।