প্রথম গোলেই ইতিহাস গড়লেন ফাতি

গত সপ্তাহেই বার্সেলোনার হয়ে অভিষেক হয় ১৬ বছরের আনসু ফাতির। বার্সেলোনার ইতিহাসের দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় তিনি। এর ঠিক এক ম্যাচ পরেই নতুন ইতিহাস গড়লেন লা মাসিয়ার এই খেলোয়াড়।

ওসাসুনার বিরুদ্ধে ম্যাচের ৭ মিনিটেই পিছিয়ে পড়েছিল বার্সেলোনা। ৫৬তম মিনিটে গোল শোধ করেন আনসু ফাতি। কার্লোস পেরেজের অসাধারণ একটি পাস থেকে লক্ষ্যভেদ করেন তিনি। সাথে সাথেই বার্সার ইতিহাসে সবচেয়ে কম বয়সে গোল দেওয়ার রেকর্ডটি করে নেন নিজের।

লিওনেল মেসি, ওসমান ডেম্বেলে, লুই সুয়ারেজ, ইনজুরির কারণে গতকাল কেউই ছিলেন না বার্সেলোনার স্কোয়াডে। বাধ্য হয়েই বি টিমের স্ট্রাইকার কার্লোস পেরেজকে মাঠে নামিয়ে দেন কোচ আর্নেস্তো ভালভার্দে।

তবে প্রথম হাফে পিছিয়ে থাকার পর তিনি মাঠে নামান ফাতিকেও। আর মাঠে নেমেই গোল করে বসেন তিনি। ফাতির বয়স এখন ১৬ বছর ৩০৫ দিন। ১৭ বছর ৫৩ দিনের মাথায় গোল করে এই রেকর্ডটি নিজের দখলে রেখেছিলেন বার্সার সাবেক খেলোয়াড় বোজান কিরকিচ।

তবে ফাতির গোলে শেষরক্ষা হয়নি বার্সার। তাদের ম্যাচ শেষ করতে হয় ২-২ গোলে। অন্য গোলটি করেন ব্রাজিলিয়ান আর্থার মেলো। বার্সেলোনার হয়ে এটি তার প্রথম গোল। দুটি গোলেই অ্যাশিস্ট করেন কার্লোস পেরেজ।