রাশিদের ঘূর্ণিতে দিশেহারা বাংলাদেশ

প্রথম ইনিংসে আফগানদের ৩৪২ রানে জাবাবে ব্যাট করতে নেমে কোন রান করার আগেই উইকেট হারিয়ে ছিল বাংলাদশ। এতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়েছে বাংলাদেশ। শূন্য রানে ইয়ামিন আহমেদজাইয়ের বলে বিদায় নেন ওপেনার শাদমান ইসলাম। উইকেটরক্ষক আফসার জাজাইকে ক্যাচ দেন এই বাঁহাতি। 

এরপর রশিদ খানের ঘূর্ণিতে দিশেহারা বাংলাদেশ। নিজের পঞ্চম ওভারে জোড়া আঘাত হেনেছেন আফগান অধিনায়ক। সাকিব আল হাসানকে ১১ রানে এলবিডাব্লিউ করার পর মুশফিকুর রহিমকে বিদায় করেছেন এই লেগ স্পিনার। মুশফিকুর রহিমের আউটে শেষ হয়েছে দ্বিতীয় সেশনের খেলা।

এরপর ৭ রান করে মাহামুদুল্লাহ আর ৫২ রান করে সাজঘরে ফিরেছেন মুমিনুল হক। এখন মাঠে আছেন মেহেদি মিরাজ ও মোসাদ্দেক হোসেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৭ উইকেটে ১৪৪ রান তুলেছে টাইগাররা। রাশিদ খান একাই নিয়েছেন ৪ উইকেট।

এরআগে প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় আফগানিস্তান। চট্টগ্রামে গতকাল শুরু হয়েছে একমাত্র টেস্ট ম্যাচটি। প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৭১ রান করেছিল আফগানরা।

আজ দ্বিতীয় দিনের সকালে দ্রুত উইকেট তুলে নিয়ে ভালোই শুরু করেছিল বাংলাদেশের স্পিনাররা। কিন্তু বাঁধ সাধেন রশিদ খান। তরতর করে রান তুলতে থাকেন তিনি। শেষ পর্যন্ত ৬১ বলে ৫১ রান করেন এ অলরাউন্ডার।