মেসি ফিরতেই অপ্রতিরোধ্য বার্সেলোনা

লিওনেল মেসি যে বার্সেলোনার কী সেটা ভালো করেই জেনে গেছে কাতালান ক্লাবটির কর্তৃপক্ষরা। গতবারের লা লিগা চ্যাম্পিয়নরা এবার শুধু মেসি দলে না থাকায় কতটা ভুগেছে সেটা পরিস্কারভাবেই দেখেছে গোটা বিশ্ব।

২০১৯-২০ মৌসুম শুরুর আগেই ইনজুরিতে পড়েছিলেন মেসি। যে কারণে শুরুর ৫ ম্যাচে মাঠেই নামতে পারেননি। আর ওই ৫ ম্যাচের দুইটিতেই হেরেছে কাতালানরা। বিশেষ করে প্রতিপক্ষের মাঠে তো বার্সা ছিল ছন্নছাড়া।

এই অবস্থার মধ্যেই দলে ফেরেন মেসি। তবে নিজেকে যেন খুঁজে পাচ্ছিলেন না। এরই মধ্যে ফের ইনজুরি। তাতে বসে থাকতে হয় আরও ২ ম্যাচ। এই অবস্থা লা লিগায় পয়েন্ট টেবিলের ৪ নম্বরে চলে যায় তারা।

তবে মেসি ফিরতেই সেই পুরানো ছন্দে ফেলে বার্সা। সাথে দখল করে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটিও।

শনিবার ইপুরুয়া মিউনিসিপ্যাল গ্রাউন্ডে লিয়োনেল মেসিরা ৩-০ হারাল এইবারকে। মেসি নিজে গোল করলেন। করালেনও। বার্সার পয়েন্ট এখন ৯ ম্যাচে ১৯। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ একটা ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট।

মেসি ছাড়া বার্সার দুটি গোল আঁতোয়ান গ্রিজ়ম্যান (১৩ মিনিট) ও লুইস সুয়ারেজের (৬৬ মিনিটে)। সব প্রতিযোগিতা ধরে বার্সা টানা পাঁচ ম্যাচে জিতল। এ দিন মেসি গোল করার আগে সুয়ারেজের একটি চেষ্টা অফসাইডের জন্য বাতিল হয়।

বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে ম্যাচ শেষে বলেন, আগে কী হয়েছে ভেবে লাভ নেই। এখন আমাদের একটাই লক্ষ্য, জয়ের ধারা অব্যাহত রাখা। টানা পাঁচ ম্যাচ জিতলাম ভেবেও ভালো লাগছে।