১১ দফা দাবির অধিকাংশই বাস্তবায়ন হয়েছে: পাপন

বাংলাদেশের ক্রিকেটারদের ১১ দফা দাবিকে ‘অযৌক্তিক’ বলে মত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। দাবিগুলোর বেশিরভাগ আগেই বাস্তবায়িত হয়েছে কিংবা বাস্তবায়নের পথে বলেই জানিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে বিসিবির জরুরি সভার পর সংবাদ সম্মেলনে পাপন বলেন, যেসব দাবির কথা বলা হচ্ছে তার চেয়ে বেশি এরই মধ্যে বোর্ডের পক্ষ থেকে করা হয়েছে।

তিনি বলেন, আমার বিশ্বাসই হচ্ছে না আমাদের খেলোয়াড়দের কাছ থেকে এমন কিছু হতে পারে। তারা আমাদের এ ব্যাপারে আগে কিছুই জানায়নি।

বিসিবি প্রধান বলেন, ২৪ কোটি টাকা ১৫ জনকে বোনাস দিয়েছি আমরা। শুধু পারফরম্যান্সের জন্য এটা কেউ দেয় নাকি? কী পরিমাণ সুযোগ-সুবিধা ওদের বাড়ানো হচ্ছে, কল্পনা করা করা যায় না। আর সেই টাকার জন্য তারা খেলা বন্ধ করে দিবে? এটা আমার বিশ্বাস হয় না। এটা যদি এমন হতো যে, ওরা আমাদের কাছে বলেছে আর আমরা রাজি হইনি। তাহলে বলা যায়, মতপার্থক্য আছে। কিন্তু কোনো দিন কাউকে কিছু বলল না। এটা তো আশ্চর্যজনক ব্যাপার।

একটা বিষয় বলি, সাকিবের সঙ্গে সর্বশেষ যেদিন দেখা হয়, সেদিনও সে টাকার কথা বলেছে। সে বলল, বিশ্বকাপে এত ভালো খেললাম, আপনি আমাকে বোনাস দিলেন না। আমার টাকাটা দিয়ে দেন। আমি বললাম, ঠিক আছে, আপার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সঙ্গে কথা বলে একটা অনুষ্ঠান করে দেওয়া যায় কিনা দেখি। কই কোনোদিন তো বলেনি এসব কথা, যোগ করেন তিনি।

দুই-একজন ক্রিকেটার এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন জানিয়ে পাপন বলেন, বেশিরভাগই জানতেন না গতকাল কী হতে যাচ্ছে। তারা না বুঝেই সামিল হয়েছে। যারা এই ঘটনার সাথে জড়িত তাদের খুঁজে বের করা হবে।