সাকিব-তামিমদের হুমকি দিলেন পাপন!

ক্রিকেটারদের হঠাৎ ধর্মঘটে বড় ষড়যন্ত্র দেখছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার দাবি, এ ধর্মঘটের আসল পরিকল্পনায় সবাই জড়িত নন, দু-একজন ক্রিকেটার আলাদা করে এটা করেছেন।

ওই দু-একজনকে খুঁজে বের করা হবে এবং সেই প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান বিসিবি সভাপতি। পাপন বলেন, ‘বেশির ভাগ খেলোয়াড়ই জানে না আসল পরিকল্পনাটা কি। ওরা না জেনেই এসেছে। আসল পরিকল্পনা জানে দু-একজন।’

মঙ্গলবার দুপুরে বিসিবির জরুরি সভার পর সংবাদ সম্মেলনে পাপন বলেন, আমার বিশ্বাসই হচ্ছে না আমাদের খেলোয়াড়দের কাছ থেকে এমন কিছু হতে পারে। তারা আমাদের এ ব্যাপারে আগে কিছুই জানায়নি।

তিনি বলেন, ভারত সফর বাতিল করার জন্য একটি চক্র ষড়যন্ত্রে নেমেছে। তাদের সাথে বোর্ড বা খেলোয়াড়দের কেউ কেউ জড়িত রয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে বেশ উত্তেজিত কণ্ঠেই বিসিবি সভাপতি বলেন, বাংলাদেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চেষ্টা চলছে। ওরা এখন চায় ভারত সফরে যদি না যায়, তাহলে আন্তর্জাতিক অঙ্গনে ভাবমূর্তি ক্ষুণ্ন হবে। এটা ষড়যন্ত্রের অংশ। কিছুদিনের জন্য সময় চাইছি। সবকিছু প্রকাশ করা হবে।

তিনি আরও যোগ করেন, ওদের যদি কিছু বলার থাকে, তাহলে তো বলার কথাই আমাকে। ওদের বেতন বাড়িয়েছি। বিশ্বকাপের পর ২৪ কোটি টাকা বোনাস দিয়েছি। টাকার জন্য তারা খেলা বন্ধ করে দেবে? ওদের সুবিধা বাড়ানো ছাড়া তো কিছু করিনি। কিন্তু টকশো মিডিয়ার খবরে মনে হয়েছে ওদের আমরা শেষ করে ফেলেছি। এতো সম্পর্ক থাকার পরেও আমাদের কিছু বললো না কেন। এটা পূর্বপরিকল্পিত।