চার গোলেই মেসি

বয়স বাড়ছে লিওনেল মেসির। তবে পারফর্মে বোঝার কোনো উপায় নেই আর্জেন্টাইন তারকা এখন ৩২ বছরের। যে বয়সে কিনা অন্য তারকারা অবসরের কথা ভাবেন সে বয়সে দুর্দান্ত প্রতাপে খেলে যাচ্ছেন তিনি।

গত মৌসুমে একমাত্র খেলোয়াড় হিসেবে ৫০ গোল করেন মেসি। এ বছরের শুরুটা অবশ্য ভালো যায়নি। ইনজুরির কারণে মৌসুমের শুরুর ৬ ম্যাচ মাঠে নামা হয়নি। এরপর মাঠে নেমে ফের ইনজুরি। তবে এখন ইনজুরি কাটিয়ে মাঠে তিনি। আর মাঠে ফিরেই দেখিয়ে যাচ্ছেন বাঁ পায়ের জাদু।

চ্যাম্পিয়ন্স লীগে দুর্দান্ত পারফর্মের পর লা লিগাতেও গতকাল দেখিয়েছেন ভেলকি। দুইটি গোল করার পাশাপাশি দুইটি গোলে রেখেছেন অবদান। তার জাদুতে রিয়াল ভিলারিয়াল ৫-১ গোলে উড়ে গেছে। বার্সেলোনাও চলে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

ন্যু ক্যাম্পে ম্যাচের শুরুতেই লেঙ্গলেটের গোলে এগিয়ে যায় স্বাগতিক বার্সেলোনা। ১৫ মিনিটে কিকো অলিভাসের গোলে সমতায় ফেরে রিয়াল ভায়াদোলিদ। ২৯ মিনিটে আর্তুরু ভিদাল আবারো এগিয়ে দেন কাতালান ক্লাবটিকে। এ গোলে অবদান ছিল মেসির। কারণ তার ডিফেন্স চেরা পাস থেকে পা লাগিয়ে গোল করেন ভিদাল।

মিনিট পাঁচেকের মাথায় দারুণ এক ফ্রি-কিকে দলের লিড ৩-১ করেন লিওনেল মেসি। ৭৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান এই আর্জেন্টাইন জাদুকর। এরপর লুইস সুয়ারেজের গোলে ৫-১ ব্যবধানের বড় জয় নিশ্চিত হয় বার্সেলোনার। ওই গোলও আসে মেসির পা থেকে। মানে ৫ গোলের চারটিই আসে মেসির পা থেকে কোনো না কোনো ভাবে।

এই জয়ে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এখন আর্নেস্তো ভালভার্দে শিষ্যরা।