রিয়াল পরীক্ষার আগে মহাবিপাকে বার্সেলোনা

এ মাসের ২৬ তারিখ রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। লা লিগায় বর্তমানে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট এগিয়ে রিয়াল। তাই এই ম্যাচটি বার্সার জন্য খুব গুরুত্বপূর্ণ। তবে এমন ম্যাচের আগে মহাবিপাকে পড়েছে কাতালানরা।

সর্বশেষ ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখেছেন অভিষিক্ত ফুটবলার রোনাল্ড আরাজু। আরাজুর লাল কার্ডের প্রেক্ষিতে রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে বাজে মন্তব্য করে আবার মাঠ ছাড়া হয়েছেন ডেম্বেলে। ম্যাচ শেষে রেফারি মাতেও লাহোজকে ধুয়ে দিয়েছেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভার্দে।

লাল কার্ড দেখায় লিগে বার্সার পরের ম্যাচে খেলতে পারবেন না ডেম্বেলে। আগামী ২৬ অক্টোবর মহাগুরুত্বপূর্ণ ম্যাচেও তার খেলা নিয়ে রয়েছে সংশয়। সরাসরি লাল কার্ড দেখায় ২ ম্যাচ নিষিদ্ধ আরাজু।

একই ম্যাচে ইনজুরিতে পড়েন জন ক্লেয়ার টডিবো। এছাড়া আগে থেকেই ইনজুরিতে আছেন জুনিয়র ফিরপো। ফলে বার্সেলোনার কাছে মাত্র একজন সেন্ট্রাল ডিফেন্ডার আছেন। তিনি হলেন জেরার্ড পিকে।

তবে নিষেধাজ্ঞার খগ্ড় আছে জেরার্ড পিকের ওপরও। সেভিয়া ম্যাচে লিগের এই মৌসুমের পঞ্চম হলুদ কার্ড দেখেছেন স্প্যানিশ ডিফেন্ডার। এ কারণে এক ম্যাচের জন্য নিষিদ্ধ পিকে। এছাড়া ইনজুরিতে আছেন ক্লেমেট ল্যাংলেট, স্যামুয়েল উমতিতি ও জর্দি আলবা। ফলে মহাবিপাকেই পড়েছে বার্সেলোনা।

তবে আশার বানী হচ্ছে ২৬ তারিখের আগেই ইনজুরি কাটিয়ে মাঠে ফিরতে পারেন আলবা ও ল্যাংলেট। তবে সেটা যদি না হয় তাহলে ভোগান্তিই আছে বার্সার জন্য। কারণ তাদের প্রতিপক্ষ দলটা যে রিয়াল মাদ্রিদ।