চমক দিয়ে ব্রাজিল ম্যাচের জন্য দল ঘোষণা করল আর্জেন্টিনা

আন্তর্জাতিক ফুটবলে নিষেধাজ্ঞা কাটিয়ে তিন মাস পর আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন লিওনেল মেসি। আগামী মাসে ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য ঘোষিত দলে রয়েছে তার নাম।

ম্যাচ দুটির জন্য ২৬ সদস্যের দলে ফিরেছেন আক্রমণভাগের আরেক তারকা খেলোয়াড় সের্হিও আগুয়েরো। তবে লিওনেল স্কালোনির দলে জায়গা মেলেনি পিএসজির হয়ে ফর্মে থাকা স্ট্রাইকার মাউরো ইকার্দির। একই ক্লাবের মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়ারও জায়গা হয়নি।

গত জুলাইয়ে কোপা আমেরিকার তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে লাল-কার্ড পেয়ে মাঠ ছাড়া হয়েছিলেন মেসি। ওই দিন দক্ষিণ আমেরিকা ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা কনমেবলের বিরুদ্ধে ‘দুর্নীতির’ অভিযোগও তুলেছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। তার মতে, স্বাগতিক ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে আগে থেকে সব ঠিক করে রেখেছিল কনমেবল। এসবের কারণে আন্তর্জাতিক ফুটবলে তিন মাস নিষিদ্ধ হন মেসি।

৩ অগাস্ট নিষেধাজ্ঞার খরগে পড়েন মেসি। তিনমাস হিসেবে হিসেবে ৩ নভেম্বর শেষ হবে তার শাস্তির মেয়াদ। ফলে ১৫ নভেম্বর সৌদি আরবে ব্রাজিলের বিপক্ষে এবং তিন দিন পর ইসরায়েলে উরুগুয়ের বিপক্ষে খেলতে কোনো সমস্যা হবে না ছয়বারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসির।

আগুয়েরোও সবশেষ খেলেছিলেন কোপা আমেরিকায়। মেসির সঙ্গেই জাতীয় দলে ফিরছেন ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: হুয়ান মুসো, অগাস্টিন মার্চেসিন, এমিলিয়ানো মার্টিনেস, এস্তেবান আন্দ্রাদা। 

ডিফেন্ডার: হুয়ান ফইথ, রেনসো সারাভিয়া, নিকোলাস ওতামেন্দি, হের্মান পেস্সেইয়া, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো, ওয়াল্টার কান্নেমান, নেহুয়েন পেরেস। 

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, নিকোলাস দোমিনগেস, রদ্রিগো দে পল, মার্কোস আকুনা, রবের্তো পেরেইরা, লুকাস ওকামপোস। 

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সের্হিও আগুয়েরো, নিকোলাস গনসালেস, লুকাস আলারিও, লাউতারো মার্তিনেস ও পাওলো দিবালা।