ঘুরে দাঁড়ানোর কৃতিত্ব যাকে দিলেন মুশফিক

ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জয়ের পর প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে প্রশংসায় ভাসিয়েছেন মুশফিকুর রহিম। তার মতে কোচের গুরুত্বপূর্ণ ভূমিকার কারণেই কঠিন পরিস্থিতি মোকাবেলা করে ম্যাচ জয়ের মানসিকতা পেয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

সিরিজ শুরুর আগেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার খবর শুনতে হয়েছে বাংলাদেশ দলকে। এর আগে পারিবারিক সমস্যার কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম ইকবাল। অভিজ্ঞ এই দুই ক্রিকেটারের জায়গা পূরণে তরুণদের ওপরই ভরসা রেখেছেন বাংলাদেশের প্রধান কোচ।

মূলত তাঁর দেয়া পূর্ণ স্বাধীনতা এবং আত্মবিশ্বাসই তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্স করতে উদ্বুদ্ধ করেছে বলে মনে করেন মুশফিক। বাজে খেললেও প্রত্যেকেই দলের গুরুত্বপূর্ণ সদস্য এই ধারনাটাই কোচ সবার মধ্যে ঢুকিয়ে দিয়েছেন বলে মনে করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এ প্রসঙ্গে মুশফিক বলেন, আমাদের আন্ডারডগ হিসেবে এখানে এসেছি। আমাদের টিম ম্যানেজমেন্ট এবং প্রধান কোচকে অনেক ধন্যবাদ কারণ শেষ তিন সপ্তাহে যেরকম পরিস্থিতি চলছিল এবং যেরকম পরিস্থিতি গিয়েছে সে যে আমাদের টিমকে একটা জায়গায় নিয়ে আসতে পেরেছে এবং তরুণদের স্বাধীনতা দেয়া এবং আত্মবিশ্বাস দেয়া যে ২ ওভার বল করে ২০-২৫ রান দাও বা এক বলে আউট হও তবুও তুমি এই টিমের গুরুত্বপূর্ণ মেম্বার।