ভারতের হারের পর বিস্ফোরক সাকিবের বন্ধু!

দীর্ঘদিন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। সেখানে সাকিবের সাথে খেলেছেন ভারতের ব্যাটসম্যান মনোজ তিওয়ারিও। দুইজনই বাঙালি হওয়ায় সাকিবের সাথে সখ্যতা গড়ে উঠতে সময় লাগেনি মনোজের।

খুব দ্রুতই তারা ভালো বন্ধু বনে যান। সাকিবকে প্রায়ই দেখা যেত মনোজের বাড়িতে। গতকাল বাংলাদেশের বিপক্ষে ভারতের পরাজয়ের পর সেই মনোজই বিস্ফোরক মন্তব্য করে বসেছেন। মূলত ভারতের নির্বাচকদের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি।

টুইটে মনোজ লেখেন, বাংলাদেশের বিরুদ্ধে এই ফলাফল জোর ধাক্কা। ক্রিকেটে এমন অবশ্য হতেই পারে। কিন্তু উন্নতি করার মতো অজস্র জায়গা রয়ে গিয়েছে। রবিবারের ম্যাচ চোখ খুলে দিল এমন লোকদের, যাঁরা মনে করেন অভিজ্ঞতা বাজারে কিনতে পাওয়া যায়।

একই কথা বলেছেন বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেছেন, এই ভারতীয় দলে অনভিজ্ঞতা প্রকট। আর সেটা মাঠে ধরাও পড়েছে।

ভারতের এবারের দল বেশ তারুণ্য নির্ভর। ইনজুরির কারণে দলে নেই জসপ্রীত বুমরাহ ও হার্দিক পান্ডিয়া। বিশ্রামে আছেন কোহলি। আর দলে অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার, মহেন্দ্র সিং ধোনি ও দীনেশ কার্তিক পড়েছেন বাদ।

তাদের পরিবর্তে যারা এসেছেন তারা একদমই নতুন। বিশেষ করে খলিল আহমেদ, রিশভ পান্ট আর শিবকম দুবে। এই তিনজনই গতকাল ব্যর্থ। তবে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে মুশফিকের ডিআরএস নিয়ে। যেটা কিনা রোহিত শর্মা বা পান্ট কেউই আপিল করেননি।