মাঠেই বমি করেছিলেন, তবে ক্রিজ ছাড়েননি সৌম্য

দিল্লির মাত্রাতিরিক্ত বায়ুদূষণের কারণে সমালোচিত হয়েছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। দিল্লির বায়ুদূষণের মাঝে কষ্ট করে খেলায় ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী দুই দলকে ধন্যবাদও জানিয়েছেন। তবে, বাজে এই পরিস্থিতিতে বাংলাদেশের দুই ক্রিকেটার বমি করেছেন বলে জানাচ্ছে ভারতীয় একাধিক গণমাধ্যম।

৩ নভেম্বর ম্যাচের আগে থেকেই দিল্লির দূষণ চোখ রাঙাচ্ছিল। অসহনীয় দূষণে খেলাটি মাঠে গড়াবে কিনা এ নিয়ে সংশয় ছিল। স্বাস্থ্য নিয়ে জারি হয়েছিল জরুরি অবস্থা। সন্ধ্যার পর পরিস্থিতির উন্নতি ঘটলে শেষ পর্যন্ত মাঠে গড়ায় খেলা। তবে দূষণের অবস্থা এতই শোচনীয় ছিল যে চোখ ব্যথা করছিল সেই দূষণে।

বাংলাদেশের ব্যাটিংয়ের সময়ে অসুস্থ হয়ে পড়েছিলেন সৌম্যসহ আরেকজন। অপরজনের নামটি অবশ্য জানা যায়নি। ভারতীয় সংবাদমাধ্যম তেমন তথ্য জানাচ্ছে ক্রিকইনফোর বরাতে। তাতে বোঝাই যাচ্ছে আপাতদৃষ্টিতে পরিবেশ স্বাভাবিক মনে হলেও তেমনটা ছিল না তখন। তবে এমন পরিস্থিতির মাঝেও ৩৫ রানের দায়িত্বশীল ইনিংস উপহার দিয়েছেন সৌম্য। মুশফিকের সঙ্গে গড়েন ৬০ রানের জুটি।  

প্রতিকূল পরিবেশের মধ্যে খেলে টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আগামী ৭ নভেম্বর রাজকোটে আর ১০ নভেম্বর নাগপুরে বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজিত হবে।