মেসির হ্যাটট্রিকে সেল্টাকে উড়িয়ে দিল বার্সা

চলতি মৌসুমে প্রথমবারের মতো হ্যাটট্রিকের দেখা পেলেন লিওনেল মেসি। তাতে সেল্তা ভিগোকে উড়িয়ে লা লিগায় জয়ে ফেরার পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা।

ক্যাম্প ন্যুতে শনিবার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে সেল্তাকে ৪-১ গোলে হারায় গত দুই মৌসুমের চ্যাম্পিয়নরা। লিগে সবশেষ ম্যাচে লেভান্তের কাছে ৩-১ হেরেছিল তারা।

দলের জয়ে হ্যাটট্রিক গোল করে বড় অবদান রাখেন মেসি। এর মধ্যে ফ্রি-কিক থেকে অসাধারণ দুটি গোল করেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। অপর গোলটি সের্হিও বুসকেতসের।

নিজেদের মাঠে খেলার শুরুতেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় বার্সেলোনা। ২৩তম মিনিটে পেনাল্টি শটে দলকে এগিয়ে নেন মেসি। ডি-বক্সে সেল্তার জোসেপের সেন্টার-ব্যাক জোসেপ এইদোর হাতে বল লাগলে স্পটকিকের বাঁশি বাজান রেফারি।

৪২তম মিনিটে খেলায় সমতা ফিরিয়ে বসে সেল্তা। ফ্রি-কিক থেকে গোলটি করেন দলটির উরুগুয়ান লেফট-ব্যাক লুকাস ওলাসা।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে আবার ব্যবধান গড়ে দেন মেসি। অবিশ্বাস্য এক ফ্রি-কিকে গোলপোস্টের উপরের কোণ দিয়ে বল জালে বল জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড। বিরতি থেকে ফেরার তৃতীয় মিনিটে আবার ফ্রি-কিকে দর্শণীয় একটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি।

ম্যাচের ৮৫তম মিনিটে দলকে চতুর্থ গোলটি এনে দেন বুসকেতস। ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে গোলটি করেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

এই জয়ে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। ১২ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে দলটির পয়েন্ট ২৫।

দ্বিতীয়স্থানে আছে একই দিন এইবারকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া রিয়াল মাদ্রিদ। তাদের পয়েন্টও ২৫। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয়স্থানে থাকতে হচ্ছে জিনেদিন জিদানের দলকে।