মেসির অতিমানবীয় হ্যাটট্রিক (ভিডিও)

অনেকেই বলে থাকেন লিওনেল মেসি মানুষ নন, ভীনগ্রহের প্রাণী! তারা যে খারাপ বলেন সেটাও না। কারণ বার্সেলোনা ফরোয়ার্ড গতকাল রাতে যেটা করেছেন সেটা কোনো সাধারণ মানুষের পক্ষে সম্ভব নয়।

গতরাতে নিজেদের মাঠে সেল্টা ভিগোর মুখোমুখি হয় কাতালানরা। ম্যাচটি ৪-১ এ জিতে নিয়েছে ভালভার্দের দল। এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন মেসি। তবে তার হ্যাটট্রিকটি অন্যসব হ্যাটট্রিকের মতো ছিল না। ছিল একটু ভিন্ন।

কারণ তার তিনটি গোলের দুইটিই এসেছে ফ্রি-কিক থেকে। একটি গোল আসে পেনাল্টি থেকে। মেসি একমাত্র খেলোয়াড় যে কিনা দুইটি ফ্রি-কিক থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেছেন। এটি ছিল তার লা লিগা ক্যারিয়ারের ৩৫তম হ্যাটট্রিক। এর মধ্য দিয়ে তিনি ধরে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

নিজেদের মাঠে খেলার শুরুতেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় বার্সেলোনা। ২৩তম মিনিটে পেনাল্টি শটে দলকে এগিয়ে নেন মেসি। ডি-বক্সে সেল্তার জোসেপের সেন্টার-ব্যাক জোসেপ এইদোর হাতে বল লাগলে স্পটকিকের বাঁশি বাজান রেফারি।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে আবার ব্যবধান গড়ে দেন মেসি। ২২ গজ দূর থেকে অবিশ্বাস্য এক ফ্রি-কিকে গোলপোস্টের উপরের কোণ দিয়ে বল জালে বল জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বিরতি থেকে ফেরার তৃতীয় মিনিটে আবার ফ্রি-কিকে দর্শণীয় একটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। এই বলটিও ছিল ডি-বক্সের ২২ গজ দূরে। মানে ঠিক আগের জায়গায়। আর বলটিও একই স্থান দিয়ে বারের ভেতর প্রবেশ করে।


https://www.youtube.com/watch?v=5utE7x-vVWc